পার্থ মুখোপাধ্যায়, কলকাতা

  ০৭ জুলাই, ২০২০

কলকাতায় কিছু এলাকায় ফের লকডাউন

কলকাতায় ক্রমেই চওড়া হচ্ছে করোনার থাবা। ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ২৮১, যা এখনও পর্যন্ত রেকর্ড।

এই পরিস্থিতিতে মঙ্গলবার থেকে গত ১৪ দিনে শহরের যে ১৯টি এলাকায় করোনার প্রকোপ বেশি, সেখানে কঠোর নজরদারি রাখতে চলেছে প্রশাসন। ওই এলাকাগুলিতে গত কয়েক দিনে অন্তত ২১৪ জন আক্রান্ত হয়েছেন।

এলাকাভিত্তিক লকডাউন জারি হতে পারে করোনা সংক্রমণ নিয়ে চিন্তায় ফেলে দেওয়া ওই সব এলাকায়। এই পরিস্থিতিতে কলকাতা পুলিশ ও পুরসভা যৌথ ভাবে নজরদারি শুরু করছে। সোমবার রাত থেকেই বহু এলাকায় আগের মতোই বাঁশ দিয়ে ঘিরে দেওয়া শুরু হয়েছে।

মঙ্গলবার দুপুরে ওয়ার্ড অফিসে পুর স্বাস্থ্য দপ্তরের কর্তাদের সঙ্গে স্থানীয় থানার অফিসাররা বৈঠকে বসে চূড়ান্ত করবেন নজরদারির পাকা বন্দোবস্ত। সব জায়গাতেই ২৪ ঘণ্টার পুলিশি পাহারার ব্যবস্থা হচ্ছে।

পুর-প্রশাসক ফিরহাদ হাকিম জানিয়েছেন, নবান্ন থেকে ঘোষণা করা হবে, শহরের ওই সব এলাকায় কী ধরনের বিধিনিষেধ আরোপ করা হবে। তবে শহরের নির্দিষ্ট কিছু এলাকায় পুরোপুরি বন্ধ করা নিয়ে কিছু বলতে চাননি ফিরহাদ। তার বক্তব্য, পুরসভার যা রিপোর্ট পাঠানোর, তা নবান্নে পাঠানো হয়েছে। রাজ্য স্বাস্থ্য দপ্তর এবং পুলিশ-প্রশাসনের নিয়মিত পর্যবেক্ষণ রয়েছে। তাই এই বিষয়ে যা সিদ্ধান্ত নেওয়ার, সেটা চূড়ান্ত হলে রাজ্য সরকার ঘোষণা করবে।

এদিকে করোনা আক্রান্তের সংখ্যা মঙ্গলবার সাত লাখ ছাড়িয়ে গিয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুসারে, ২৪ ঘণ্টায় ২২ হাজার ২৫২ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা সাত লাখ ১৯ হাজার ৬৬৫ জন। আক্রান্ত বৃদ্ধির পাশাপাশি দেশে বাড়ছে করোনার জেরে মৃত্যুও। ২৪ ঘণ্টায় দেশে ৪৬৭ জনের প্রাণ কেড়েছে করোনা। এ নিয়ে দেশে মৃত্যু হলো ২০ হাজার ১৬০ জনের।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কলকাতা,করোনা,লকডাউন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close