reporterঅনলাইন ডেস্ক
  ৩০ অক্টোবর, ২০১৮

রানাতুঙ্গা জামিনে মুক্তি পেয়েছেন

শ্রীলংকার সাবেক অধিনায়ক এবং দেশটির পেট্রোলিয়াম মন্ত্রী অর্জুনা রানাতুঙ্গা জামিনে মুক্তি পেয়েছেন। রাজনৈতিক সংকট চলাকালে রোববার বিক্ষোভের সময় তার দেহরক্ষীর গুলিতে একজন নিহত ও দুজন আহত হয়েছেন। এ ঘটনায় সোমবার বিকেলে গ্রেফতার করা হয় রানাতুঙ্গাকে।

রানাতুঙ্গা জানিয়েছেন, সিলন পেট্রোলিয়াম করপোরেশনের (সিপিসি) অফিসে বিরোধী দলের লোকজন তার ওপর হামলা হয়। তার প্রাণ বাঁচাতেই নিরাপত্তারক্ষী গুলি চালান। তিনি বলেন, তারা আমাকে হত্যা করার জন্য এসেছিল। বিশ্বাস না হলে সিসিটিভি ফুটেজ দেখতে পারেন।

রোববারের ওই ঘটনার পর শ্রীলংকার বিশ্বকাপজয়ী অধিনায়ক রানাতুঙ্গা বলেছিলেন, প্রথমবার নিজের জীবন নিয়ে এতো শংকায় ছিলাম। আমি শুধু আমার সন্তান ও পরিবারের কথা ভাবছিলাম।

উল্লেখ্য, শ্রীলংকার সাবেক প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিঙ্গের অত্যন্ত ঘনিষ্টজন হিসাবে পরিচিত রানাতুঙ্গা পেট্রোলিয়াম মন্ত্রণালয়ের দায়িত্বে আছেন। ২৬ অক্টোবর প্রধানমন্ত্রী বিক্রমসিঙ্গেকে দায়িত্ব থেকে সরিয়ে দেন রাষ্ট্রপতি সিরিসেনা। শুরু হয় রাজনৈতিক সংকট। সাবেক রাষ্ট্রপতি মাহিন্দা রাজাপাকসেকে প্রধানমন্ত্রী পদে বসিয়ে আঘামী ১৬ নভেম্বর পর্যন্ত পার্লামেন্ট অচল রাখার কথা ঘোষণা করেন সিরিসেনা। এরপর থেকেই বিক্ষোভে উত্তাল শ্রীলংকা।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শ্রীলংকা,রানাতুঙ্গা,জামিন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close