reporterঅনলাইন ডেস্ক
  ২৭ মে, ২০১৮

মিয়ানমারের অর্থমন্ত্রীর পদত্যাগ

মিয়ানমারের অর্থমন্ত্রী কিয়াও উইন পদত্যাগ করেছেন। শুক্রবার মিয়ানমারের প্রেসিডেন্ট উইন মিন্ট এটি জানিয়েছেন। এমন একসময় কিয়াও উইন পদত্যাগ করলেন যখন তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে তদন্ত করা হচ্ছে।

শুক্রবার মিয়ানমারের প্রেসিডেন্ট উইন মিন্ট সরকারি ফেসবুক পেজে এক বিবৃতিতে বলেন, কিয়াও উইনকে পদত্যাগের অনুমতি দেয়া হয়েছে। তবে ওই বিবৃতিতে কিয়াও উইনের পদত্যাগের কোনো কারণ উল্লেখ করা হয়নি। যদিও দুর্নীতির অভিযোগ তার বিরুদ্ধে তদন্ত চলছিল বলে স্থানীয় কয়েকটি সংবাদমাধ্যমের খবরে আগে থেকেই জানা যাচ্ছিল।

চলতি মাসের শুরুর দিকে মিয়ানমারের দুর্নীতি দমন কমিশন কিয়াও মিন্টের বাড়িতে তল্লাশি চালায়। ইয়াঙ্গুনভিত্তিক ম্যাগাজিন ফ্রন্টিয়ার দুর্নীতি দমন কমিশনের প্রধানকে উদ্ধৃত করে জানায়, অর্থমন্ত্রীর বিরুদ্ধে তদন্ত প্রক্রিয়া চূড়ান্ত পর্যায়ে আছে। এদিকে এ বিষয়ে মন্তব্যের জন্য অনুরোধ করেও কিয়াও উইন বা সরকারি কোনো মুখপাত্র বা দুর্নীতি দমন কমিশনের কারও বক্তব্য পায়নি ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।

ফ্রন্টিয়ার ম্যাগাজিন জানাচ্ছে, দুর্নীতি দমন কমিশন এবং প্রেসিডেন্টের অফিস এর আগে কিয়াও মিন্টের বাড়ি তল্লাশির বিষয়টি নিশ্চিত বা প্রত্যাখ্যান করতে অস্বীকৃতি জানায়। ওই দুর্নীতির বিষয়ে বিস্তারিত জানা যায়নি। তবে ২০১৬ সালে মিয়ানমারের ডি ফ্যাক্টো নেত্রী অং সান সু চি ক্ষমতায় আসার পর এটিই কোনো উচ্চ পর্যায়ের দুর্নীতির তদন্ত। মিয়ানমারের অর্থনীতি নিয়ে সন্তুষ্ট নয় দেশটির সরকার। এর আগে অর্থনৈতিক প্রবৃদ্ধি ধীর হওয়ার কারণে গেলো বছর অর্থ ও জ্বালানি খাতে গুরুত্বপূর্ণ কর্মকর্তাদের পরিবর্তন করা হয়।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কিয়াও উইন,মিয়ানমার,পদত্যাগ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist