reporterঅনলাইন ডেস্ক
  ২৫ ফেব্রুয়ারি, ২০১৮

উ. কোরিয়ার বিরুদ্ধে কঠোর অবরোধ

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প উত্তর কোরিয়ার শিপিংসংশ্লিষ্ট বিভিন্ন সম্পদের বিরুদ্ধে নতুন করে কঠোর অবরোধ আরোপের ঘোষণা দিয়েছেন। তিনি একে পিয়ংইয়ং সরকারের বিরুদ্ধে ‘এ যাবৎকালের সবচেয়ে কঠোর’ অবরোধ হিসেবে উল্লেখ করেন।

উত্তর কোরিয়ার পারমাণবিক কর্মসূচির লাগাম টেনে ধরার লক্ষ্যে দেশটিকে সর্বোচ্চ চাপে রাখতে ট্রাম্প শুক্রবার ওয়াশিংটনের উপকণ্ঠে রক্ষণশীলদের উদ্দেশে দেওয়া তার প্রচারণামূলক বক্তব্যে এসব কথা বলেন।

তিনি দাবি করেন, আমরা আজ দেশটির বিরুদ্ধে এ যাবৎকালের সবচেয়ে কঠোর অবরোধ আরোপ করেছি। মার্কিন অর্থমন্ত্রী স্টিভ মুচিন অবরোধের বিষয়টি নিশ্চিত করে বলেন, এ মুহূর্তে উত্তর কোরিয়ার ব্যবহৃত সব ধরনের জাহাজ এ অবরোধের আওতায় পড়বে।

এছাড়া শনিবার শীতকালীন অলিম্পিকসের কারণে দক্ষিণ কোরিয়া সফররত হোয়াইট হাউসের নারী মুখপাত্র সারাহ স্যান্ডার্স বলেন, আমরা আশা করছি নিরস্ত্রীকরণের বিষয়ে উত্তর কোরিয়ার দিক থেকে পরিবর্তন আসবে। তিনি আরও বলেন, পূর্বের প্রশাসনের মতো বর্তমান প্রেসিডেন্ট কোন ভুল করবেন না। উত্তর কোরিয়ার প্রতি তিনি কোনো ধরনের দুর্বলতা দেখাবেন না।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অবরোধ,মার্কিন প্রেসিডেন্ট,ডোনাল্ড ট্রাম্প,উত্তর কোরিয়া
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist