reporterঅনলাইন ডেস্ক
  ২১ অক্টোবর, ২০১৭

পানিতে থৈ থৈ রাজধানী

ছবি : রূপম ভট্টাচার্য

টানা বৃষ্টিতে রাজধানীর প্রায় সব জায়গা পানির নিচে। কাদা পানিতে থৈ-থৈ করছে রাস্তাঘাট ও অলিগলি। শুক্রবার বৃষ্টি হলেও রাজধানীতে এমন চিত্র দেখা যায়নি। কিন্তু শনিবার বৃষ্টির পরিমাণ বেড়ে যাওয়ার কারণে সকাল থেকে ডুবতে থাকে রাজধানীর নিম্নাঞ্চল। ধানমন্ডিতে পানির পরিমাণ এত বেশি বৃদ্ধি পেয়েছে অনেকে ধানমন্ডি এলাকাকে সমুদ্র সৈকত বলা শুরু করেছে। এছাড়া রাজধানীর মগবাজার, মালিবাগ এলাকা হাঁটু পানির নিচে।

বৃষ্টিতে পূর্ব-রামপুরা ও খিলগাঁও-তালতলা এলাকার প্রায় প্রতিটি মহল্লার রাস্তা হাঁটু পানির নিচে। ঘর থেকে রাস্তায় বের হওয়ায় কঠিন হয়ে পড়েছে এ অঞ্চলের বাসিন্দাদের। এমনকি অনেক বাসা-বাড়ি ও দোকানেও ঢুকে পড়েছে বৃষ্টির পানি। চারদিক তাকালেই শুধু থৈ-থৈ ময়লা পানি চোখে পড়ছে।

টানা বৃষ্টি হচ্ছে রাজধানী জুড়ে। শুক্রবার দিবাগত রাত থেকে শুরু হওয়া বৃষ্টির ফোটা অবিরাম ঝরেই যাচ্ছে। অসময়ে বিরামহীন এ বৃষ্টিতে তলিয়ে গেছে রামপুরা, খিলগাঁও অঞ্চলের সিংহভাগ অঞ্চল। অবস্থা এমন যে, এ অঞ্চল রূপ নিয়েছে অস্থায়ী নদীতে।

শুক্রবার অফিস বন্ধ থাকায় অনেকেই বাসা থেকে বের হননি। কিন্তু শনিবার বেশিরভাগ বেসরকারি প্রতিষ্ঠান খোলা থাকায় চাকরিজীবীদের সকালেই অফিস যেতে পড়তে হয়েছে চরম বিড়ম্বনায়। ভোগান্তিতে পড়ে স্কুল শিক্ষার্থীরাও। ঘর থেকে বের হলেই হাটুসম ময়লা পানি পাড়ি দিতে হচ্ছে। ফলে একান্ত বাধ্য না হলে কেউ ঘর থেকে বের হচ্ছেন না।

শুধু টিন শেডের বাড়িতে নয়, অনেক বিল্ডিং বাড়ির নিচতলাতেও পানি ঢুকেছে। রাজধানীর এক বাসিন্দা বলেন, ‘আমি পাঁচ বছরের বেশি সময় ধরে ভাড়া থাকি। বেশি বৃষ্টি হলে সাধারণত রাস্তায় পানি জমে যায়। কখনো বাড়ির ভেতরে পানি ঢুকেনি। কিন্তু এবার ঘরের ভেতরেও দুই থেকে তিন ইঞ্চি পানি ঢুকে গেছে।’

রাজধানীর বেশির ভাগ জায়গা ইতোমধ্যে পানিতে ডুবে গেছে। এভাবে বৃষ্টি হতে থাকলে পুরো রাজধানী হাঁটু পানিতে ডুবে যাবে বলে পথচারী অনেকে মন্তব্য করেছেন।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পানি,থৈ থৈ,রাজধানী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist