গাজীপুর প্রতিনিধি

  ২৭ জুন, ২০২০

জাতীয় বিশ্ববিদ্যালয়

অনার্স-মাস্টার্সের নন এমপিও শিক্ষক অপ্রচার চালাচ্ছে

অনার্স-মাস্টার্সের নন-এমপিও শিক্ষকরা উর্ধ্বতন কর্তৃপক্ষের বিরুদ্ধে অযৌক্তিক ও বিরূপ প্রচারণা চালাচ্ছেন বলে মনে করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। শুক্রবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের ভারপ্রাপ্ত পরিচালক ফয়জুল করিমের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারের জনবল কাঠামোতে অর্ন্তভুক্ত হতে না পেরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ গণমাধ্যমে অযৌক্তিক ও বিরূপ প্রচারণা চালাচ্ছেন বলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে প্রতীয়মান হয়েছে। এ ধরনের প্রচারণাকে উদ্দেশ্যপ্রণোদিত বলে মনে করে জাতীয় বিশ্ববিদ্যালয়।

এ ঘটনায় দৃষ্টি আকর্ষণ করে গত বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও ডিন প্রফেসর ড. নাসির উদ্দীন সংশ্লিষ্ট কলেজের সভাপতি, পরিচালনা পর্ষদ এবং অধ্যক্ষদের কাছে চিঠি পাঠিয়েছেন।

চিঠিতে বলা হয়েছে, জনবল কাঠামোতে অধিভুক্তির সিদ্ধান্ত সরকারের বিষয়। অন্যদিকে নিয়মিত বেতন প্রদান গভর্নিং বডি তথা কলেজ কর্তৃপক্ষের দায়িত্ব। এ উভয় বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কোনোরূপ সংশ্লিষ্টতা নেই। অথচ বিশ্ববিদ্যালয়কে টার্গেট করে কতিপয় শিক্ষক প্রচারণা চালাচ্ছেন। তাদের এ তৎপরতা শিক্ষার সুষ্ঠু পরিবেশ ও শৃঙ্খলার পরিপন্থী।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাতীয় বিশ্ববিদ্যালয়,গাজীপুর,নন এমপিও শিক্ষক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close