জাবি প্রতিনিধি

  ১৮ জানুয়ারি, ২০২০

সরকার ভেজালমুক্ত খাবার সরবরাহে কাজ করছে : খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, এক সময় বাংলাদেশে সাত কোটি মানুষ ছিল। তারপরও সে সময় অনেকে ভাত না পেয়ে ভাতের মাড় খেয়ে দিন পার করেছে। তখন বিদেশ থেকে আমাদের চাল আমদানি করতে হয়েছে। কিন্তু এখন আমরা বিদেশ থেকে চাল আমদানি না করেও ১৭ কোটি মানুষের পূর্ণ খাদ্যের সহায়তা দিতে পারছি। মানুষ বাড়ার সাথে সাথে জমি কমেছে। তারপরও দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পন্ন। এখন সরকার মানুষের কাছে ভেজাল মুক্ত, পুষ্টিমান ও নিরাপদ খাবার সরবরাহের জন্য কাজ করছে।

শনিবার সকালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে আয়োজিত ‘বার্ষিক উদ্ভিদবিজ্ঞান সম্মেলনে’ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ বোটানিক্যাল সোসাইটি আয়োজিত এই সম্মেলনের মূল আলোচ্য বিষয় ছিল ‘নভেল এ্যাপ্রোচ এ্যান্ড রিসেন্ট ডেভেলপমেন্ট ইন প্লান্ট সায়েন্স’। দিনব্যাপী সম্মেলনে ছিল পোস্টার সেশন, প্ল্যানারি সেশন, সায়েন্টিফিক সেশন, বিজনেস সেশন ও সাংস্কৃতিক অনুষ্ঠান প্রভৃতি।

অনুষ্ঠানে মন্ত্রী আরো বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় চেষ্টা করেন দুর্নীতিমুক্তভাবে দেশের প্রতিটা সেক্টরে উন্নয়ন চলমান রাখার। দেশের উন্নয়নের জন্যে তিনি একাই যে পরিমাণ চিন্তা করেন তা আমাদের মতো হাজারও মানুষের পক্ষে করা সম্ভব না। সত্যি করে এভাবে সবাই যদি এ দেশটাকে ভালোবাসতো তাহলে এ দেশ আরও উন্নতি লাভ করতো।’

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম, বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের সাবেক চেয়ারম্যান অধ্যাপক জেড এন তাহমিদা বেগম, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. আমির হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যপক মো. নূরুল আলম, বাংলাদেশ বোটানিক্যাল সোসাইটির (বিবিএস) সভাপতি অধ্যাপক এম আব্দুল গফুর, বার্ষিক উদ্ভিদবিজ্ঞান সম্মেলনের আহ্বায়ক অধ্যাপক ফিরোজা হোসেন, সদস্য সচিব অধ্যাপক এম মাহফুজুর রহমান, উদ্ভিদবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক মো. নুহু আলম প্রমুখ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
খাদ্যমন্ত্রী,জাবি,নিরাপদ খাদ্য,ভেজালমুক্ত খাবার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close