reporterঅনলাইন ডেস্ক
  ০৩ নভেম্বর, ২০১৯

আরও ৪ বছর উপাচার্য থাকছেন আখতারুজ্জামান

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য পদে পুনরায় র্নিয়োগ পেয়েছেন বর্তমান উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। আগামী চার বছর তিনি এ দায়িত্ব পালন করবেন। বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি আবদুল হামিদের আদেশক্রমে রোববার শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ ১৯৭৩-এর আর্টিকেল ১১ (১) অনুযায়ী সিনেট কর্তৃক মনোনীত প্যানেল থেকে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে চার বছর মেয়াদে নিয়োগ দেওয়া হলো।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলর চাইলে তাকে (আখতারুজ্জামান) যেকোনো সময় দায়িত্ব থেকে অব্যাহিত দিতে পারবেন। বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী হওয়ায় উপাচার্যের দায়িত্ব পাওয়া আখতারুজ্জামান সার্বক্ষণিক ক্যাম্পাসে অবস্থান করবেন।

এর আগে চলতি বছরের জুলাইয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট অধিবেশনে উপাচার্য প্যানেল চূড়ান্ত করা হয়। প্যানেলে ছিলেন অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মাকসুদ কামাল। এ প্যানেল থেকেই রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য নিয়োগ দিয়েছেন ড. আখতারুজ্জামানকে।

উল্লেখ্য, ২০১৭ সালের সেপ্টেম্বরে ড. আখতারুজ্জামান প্রথমবারের মতো ঢাবি উপাচার্য পদে নিয়োগ পান।

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
উপাচার্য,আখতারুজ্জামান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close