জাবি প্রতিনিধি

  ৩০ জানুয়ারি, ২০১৯

জাবির ১৭ শিক্ষার্থীকে বহিষ্কার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) অশ্লীলতা, নিপীড়ন, শারীরিক লাঞ্ছনা ও মাদক সেবনের ঘটনায় ১৭ শিক্ষার্থীকে ভিন্ন মেয়াদে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গত ১৮ জানুয়ারি অনুষ্ঠিত সিন্ডিকেটের ৩০৪তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

অফিস আদেশে বলা হয়, মাইক্রোবায়োলোজি বিভাগ ৪৫ ব্যাচের ১৬ ছাত্রী ও একই বিভাগের ৪৩ ব্যাচের এক ছাত্রীর আনীত অশ্লীলতা ও নিপীড়নের ঘটনায় অভিযোগ কমিটির তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে একই বিভাগের ১১ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে। এই ঘটনায় মাইক্রোবায়োলোজি বিভাগ ৪৫ ব্যাচের নাঈম-ই-আক্তার, ইজাজ আহমেদ, মেহেদী হাসান ও ইকবাল হোসেনকে ২০১৯ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত বহিষ্কার ও ৫ হাজার টাকা আর্থিক দণ্ড করা হয়েছে। এই ঘটনায় একই বিভাগ ও ব্যাচের সজিব হোসাইন, আল-আমিন শৈশব, আবু নাঈম ও জি এম তারিকুল ইসলামকে ৬ মাসের জন্য বহিষ্কার ও ৫ হাজার টাকা আর্থিক দণ্ড করা হয়েছে। এছাড়া একই বিভাগ ও ব্যাচের শাহরিয়ার খানকে ৩ মাসের জন্য বহিষ্কার ও ৫ হাজার টাকা আর্থিক দণ্ড এবং নাহিদুল ইসলাম ও ওমর ফারুককে ৩ মাসের বহিষ্কার করা হয়েছে।

গত ৯ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের বটতলায় তিন শিক্ষার্থীকে শারীরিকভাবে লাঞ্ছিত করার ঘটনায় রিজওয়ান রাশেদ সোয়ান (নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ, ৪৭ ব্যাচ), কে. এম. মাহিদ হাসান (প্রত্নতত্ত্ব বিভাগ, ৪৭ ব্যাচ) ও আহসানুজ্জামান শাওনকে (মার্কেটিং বিভাগ, ৪৭ ব্যাচ) সাময়িক বহিষ্কার করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের আ ফ ম আমালউদ্দিন হলের ৩৩৫ নং কক্ষে মাদক সেবনের ঘটনায় কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ ৪২ ব্যাচের শিক্ষার্থী সাজ্জাদ হোসেন ও বাংলা বিভাগ ৩৯ ব্যাচের মইন উদ্দিনকে (জনি) ৬ মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। এছাড়া নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ৪৩ ব্যাচের আজগর হোসেন রাব্বিকে একই বিভাগের ৪৫ ব্যাচের এক ছাত্রীকে নিপীড়নের অভিযোগের বিষয়ে অভিযোগ কমিটির তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে ৩ মাসের জন্য বহিষ্কার করা হয়েছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শিক্ষার্থী বহিষ্কার,জাবি,জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়,মাদক সেবন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close