ঢাবি প্রতিনিধি

  ০২ নভেম্বর, ২০১৮

ঢাবি রোকেয়া হল অ্যালামনাইয়ের পুনর্মিলনী

ঢাকা বিশ্ববিদ্যালয় রোকেয়া হল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পঞ্চম পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান টিএসসি মিলনায়তনে এ পুনর্মিলনীর উদ্বোধন করেন।

রোকেয়া হল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ড. রওশন আরা ফিরোজের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট মনোবিজ্ঞানী ও ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস, এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজির উপ-উপাচার্য অধ্যাপক ড. হামিদা আখতার। এতে ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে আজাদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন রোকেয়া হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. জিনাত হুদা এবং স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মরিয়ম বেগম। সংগঠনের সহ-সভাপতি অধ্যাপক সালমা আখতার ধন্যবাদ জ্ঞাপন করেন। অনুষ্ঠানে এশিয়াটিক সোসাইটির সভাপতি অধ্যাপক মাহফুজা খানমকে সম্মাননা প্রদান করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে হামিদা আখতার বিশ্ববিদ্যালয়ের হল জীবনের স্মৃতিচারণ করেন। এ সময় তিনি বলেন, রোকেয়া হলের পুরোনো ভবনগুলো কালের গর্ভে হারিয়ে গেছে। হলের কলেবর বৃদ্ধি পেয়েছে। শিক্ষা, সংস্কৃতি, রাজনীতি সকল ক্ষেত্রে এই হলের শিক্ষার্থীরা অবদান রেখেছে। এই হল থেকে অনেক বড় বড় ব্যক্তিত্ব গড়ে উঠেছে। এ কারণে রোকেয়া হলকে ‘রত্নগর্ভা’ বলা যায়।

অনুষ্ঠানে উপাচার্য আখতারুজ্জামান বলেন, রোকেয়া হল এবং ঢাকা বিশ্ববিদ্যালয় এই দুইটি স্বতন্ত্র অভিধায় বিশেষভাবে গর্বিত। গর্বিত এই কারণে যে, একজন প্রধানমন্ত্রী এই হলের শিক্ষার্থী, এজন্য হলটি ধন্য সেটি নয়। ১৯৫৬ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে এই হলটি বহু গুণী ব্যক্তিত্ব তৈরি করেছে। এই সকল মহিয়সী নারীদের মাধ্যমে বাংলাদেশ বর্তমানে এই পর্যায়ে উপনিত হয়েছে। এ সময় তিনি হলের অ্যালামনাইদের সঙ্গে বর্তমান প্রজন্মের মিথষ্ক্রিয়ার ফলে যে মূল্যবোধের বিনিময় হয়েছে তা অনুজদের জীবনে পাথেয় হিসেবে কাজ করবে বলে উল্লেখ করেন।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাবি,রোকেয়া হল,অ্যালামনাই,পুনর্মিলনী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close