জাবি প্রতিনিধি

  ১৬ মার্চ, ২০১৮

জাবি শিক্ষার্থী টিটুর বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

হত্যার হুমকি : থানায় জিডি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সরকার ও রাজনীতি বিভাগের ২১ ব্যাচের শিক্ষার্থী ও সাবেক স্বেচ্ছাসেবক লীগ নেতা মীর মেহেদী হাসান টিটুর বিরুদ্ধে ২১ ব্যাচের শিক্ষার্থীদের রজতজয়ন্তী অনুষ্ঠানের প্রায় ১০ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। টিটু অনুষ্ঠানটির আহ্বায়ক ছিলেন। এছাড়া এ কাজে সহযোগীতার অভিযোগ উঠেছে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ২১ ব্যাচের শিক্ষার্থী সাইফ উদ্দিন আহম্মেদের বিরুদ্ধে। শুক্রবার বিকেলে জাবি সাংবাদিক সমিতিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অভিযুক্তদের বিরুদ্ধে এ অভিযোগ করেন ব্যাচটির শিক্ষর্থীরা।

লিখিত বক্তব্যে ২১ ব্যাচের শিক্ষার্থী আল-আমিন হিমেল বলেন, গত ১৫ ডিসেম্বর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২১ ব্যাচের শিক্ষার্থীদের রজতজয়ন্তী পালিত হয়। অনুষ্ঠানে সর্বমোট ১৪ লক্ষ ৯৯ হাজার ৬৫ টাকা ব্যয় হয় এবং আয় হয় ১২ লক্ষ ৭০ হাজার ২১০ টাকা। তবে অনুষ্ঠানের আহ্বায়ক টিটু ১০ লক্ষ ২৬ হাজার ৭০০ টাকা অনাদায়ী রেখে লাপাত্তা। বিজ্ঞাপনের টাকা উঠলে পরিশোধ করবে প্রতিশ্রুতি দিয়ে সে অনুষ্ঠানের পূর্বে বিভিন্ন সময়ে বন্ধুদের কাছ থেকে টাকা ধার নিয়েছে এবং অনুষ্ঠানের বিভিন্ন ইভেন্টের আর্থিক দায় বিভিন্ন বন্ধুর উপর রেখে পার করেছে। অনুষ্ঠানের জন্য সভার সিদ্ধান্ত অনুযায়ী ডিবিবিএল ব্যাংকের গুলশান শাখায় একটি একাউন্ট খোলা হয়। তবে টিটু অনুষ্ঠানের অনুমোদিত ব্যাংক একাউন্টের সমরূপ নামে একই কার্যবিবরণীর স্বাক্ষরের কপি ব্যবহার করে বিজ্ঞাপন কমিটির আহ্বায়ক সাইফ উদ্দিন আহম্মেদকে সঙ্গী নিয়ে অনুষ্ঠানের দেড় মাস পূর্বে অন্য ব্যাংকে গোপনে আরেকটি একাউন্ট খোলে। এই একাউন্টে বিজ্ঞাপনের প্রাপ্ত সকল চেক জমা দিয়ে আয়োজক কমিটির কাউকে কিছু না জানিয়ে টাকা তুলে নিয়ে যায়। অনুষ্ঠান পরবর্তী সভায় টিটু ও সাইফ বিভিন্ন উৎস থেকে প্রাপ্ত অর্থের যে হিসাব দিয়েছে পরবর্তীতে তাতে অনেক অসঙ্গতি পাওয়া যায়। এমনকি এক অসুস্থ বন্ধুর জন্য তোলা ৬৭ হাজার টাকাও তছরুফ করেছে।

তিনি আরো বলেন, টাকা আদায়ের জন্য সকল বন্ধুদের নিয়ে আমরা সভা ডেকেছি জেনে টিটু অনেককেই সভায় না আসতে হুমকি দেয়। শুভ নামে এক বন্ধুকে ফোনে গালাগাল সহ খুন করার হুমকি দিয়েছে। ওই রাতেই শুভ উত্তরা পশ্চিম থানায় জিডি (জিডি নং ৫৬৫) করেছে। টিটুকে মিটিংয়ে আসতে বললে সে জানায়, সে ঢাকার বাইরে রাজনৈতিক কাজে ব্যস্ত আছে। তাছাড়া রাজনৈতিক আদর্শকে সামনে এনে টিটু সহ অনেকে টাকা চুরির দায় ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা করেছে।

অভিযোগের বিষয়ে সাইফ উদ্দিন আহম্মেদ বলেন, আমি এক টাকাও নেইনি। এ বিষয়ে টিটু ভালো বলতে পারবে। টিটু অনুষ্ঠানের আহ্বায়ক থাকায় যা বলেছে তাই হয়েছে। তবে এসব জানতে মীর মেহেদী হাসান টিটুকে বিভিন্ন নম্বর থেকে কয়েক দফা ফোন দেওয়া হলেও ধরেননি।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অর্থ আত্মসাতের অভিযোগ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist