শরীফুল রুকন, চট্টগ্রাম

  ১৯ ফেব্রুয়ারি, ২০১৮

এসআইয়ের রোষের শিকার যুবলীগ নেতা

যুবলীগ নেতা নিজাম উদ্দিন মোরশেদ। ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক পদে আছেন তিনি। অন্তত ১৫ বছর ধরে স্থানীয় শেখ রাসেল স্মৃতি সংসদের প্রচার সম্পাদক পদেও রয়েছেন। অথচ তাকেই বিএনপি কর্মী বানিয়ে আসামি করা হয়েছে নাশকতার মামলায়। শুধু তাই নয়, এই যুবলীগ নেতাকে নির্যাতন করে টাকা আদায়ের চেষ্টার অভিযোগও উঠেছে পুলিশের এক কর্মকর্তার বিরুদ্ধে। এ ঘটনায় বোয়ালখালী উপজেলার আহলা-করলডেঙ্গা ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন মোরশেদ বোয়ালখালী থানার উপপরিদর্শক (এসআই) আরিফুর রহমানের বিরুদ্ধে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে লিখিত অভিযোগ করেছেন। যুবলীগ নেতা নিজাম উদ্দিন মোরশেদ দাবি করেছেন তিনি এসআই আরিফুরের রোষের শিকার।

অভিযোগে উল্লেখ করা হয়, গত ৩ জানুয়ারি সন্ধ্যা ৭টার দিকে বোয়ালখালী থানার উপপরিদর্শক (এসআই) আরিফুর রহমান প্রতিপক্ষের দায়ের করা একটি মিথ্যা মামলায় গ্রেফতারের জন্য তার ব্যবসা প্রতিষ্ঠানে যায়। এ সময় সেখানে তাকে সবার সামনে মারধর করা হয়। একপর্যায়ে এসআই আরিফ তাকে থানায় তুলে নিয়ে রাতভর নির্যাতন করে পর দিন আদালতে চালান করেন।

নিজাম উদ্দিন মোরশেদ জানান, তিনি ব্যবসায়ী। স্থানীয় আহলা দাশের দীঘির পাড় এলাকায় তার একটি মিষ্টির দোকান রয়েছে। যা তিনি ভাড়ায় নিয়েছেন। দীর্ঘ ১৫ বছর ধরে তিনি ব্যবসা পরিচালনা করলেও সম্প্রতি দোকান-মালিক শামসুল ইসলাম তাকে অন্যায়ভাবে দোকান ছেড়ে দিতে বলেন। এ ঘটনার পরিপ্রেক্ষিতে তিনি পটিয়া ১ম সহকারী জজ আদালতে একটি ঘরভাড়া মিস মামলা (৯/২০১৬) দায়ের করেন। এরপর থেকে আদালতের নির্দেশে তিনি দোকান-ঘরের ভাড়া আদালতের মাধ্যমে পরিশোধ করছেন। সম্প্রতি শামসুল ইসলামের স্ত্রী রওশন আক্তারের দায়ের করা একটি মিথ্যা মামলায় তাকে গ্রেফতার করে থানা হাজতে তার ওপর অমানুষিক নির্যাতন চালান এসআই আরিফুর রহমান।

তিনি অভিযোগ করে বলেন, ‘এসআই আরিফুর রহমান আমার প্রতিপক্ষের মাধ্যমে প্রভাবিত হয়ে আমাকে বিএনপির নাশকতার মামলায় আসামি করেছে। তিনি এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও দায়ী পুলিশের শাস্তি চান।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে বোয়ালখালী থানার উপপরিদর্শক (এসআই) আরিফুর রহমান বলেন, ‘ভাই উনি বিএনপির লোক। তাই তাকে আসামি করা হয়েছে।’ তিনি বিএনপির লোক এ ধরনের কোনো তথ্যপ্রমাণ আছে কিনা জানতে চাইলে তিনি নিরুত্তর থাকেন। এরপর সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া শুধু বিএনপির লোক বলেই কাউকে নাশকতার মামলার আসামি করা যায় কিনা, জানতে চাইলে আরিফুর ‘এজহার দেখেন...’ বলে মুঠোফোনের যোগাযোগ বিচ্ছিন্ন করে দেন।

এদিকে গত ৬ ফেব্রুয়ারি বোয়ালখালী হাজী মোহাম্মদ নুরুল হক ডিগ্রি কলেজে বিএনপি নেতাদের বিরুদ্ধে তার দায়ের করা নাশকতা চেষ্টা মামলায় নিজাম উদ্দিনকে আসামি করেন। স্থানীয়রা বলছেন, এসআই আরিফুর রহমান এ নাশকতা চেষ্টা মামলার বাদী হওয়ায় নিজাম উদ্দিন মোরশেদকে ওই মামলার আসামি করার সুযোগটি কাজে লাগিয়েছেন।

আহলা-কড়লডেঙ্গা ইউনিয়নের স্থানীয় বাসিন্দা বোয়ালখালী উপজেলা যুবলীগের সহ-সভাপতি আবু জাহেদের কাছে জানতে চাইলে তিনি বলেন, নিজাম উদ্দিন মোরশেদ যুবলীগের একজন একনিষ্ঠ কর্মী। বর্তমানে তিনি আহলা-করলডেঙ্গা ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক পদে আছেন। তাকে বিএনপি কর্মী বানিয়ে নাশকতার মামলায় আসামি করা দুঃখজনক।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে নিজামকে চিনি। সে আমাদের দলীয় কর্মী। এমন ঘটনা দুঃখজনক।

বোয়ালখালী থানার ওসি হিমাংশু দাশ রানা বলেন, ‘নাশকতার মামলায় যাদের আসামি করা হয়েছে, নির্দিষ্ট তথ্যের ভিত্তিতেই করা হয়েছে। আওয়ামী লীগ নেতারাই তাকে (মোরশেদ) বিএনপি কর্মী বলে আমাদের কাছে তথ্য দিয়েছে। এর ভেতর যদি কোনো নিরপরাধ কেউ থেকে থাকে তা আমরা দেখব। তার কোনো সমস্যা হবে না।’ এ সময় পুলিশের বিরুদ্ধে টাকা দাবি ও মারধরের বিষয়ে অনুসন্ধান চলছে বলেও জানান ওসি।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
যুবলীগ নেতা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist