reporterঅনলাইন ডেস্ক
  ২২ ফেব্রুয়ারি, ২০২৪

সংক্ষিপ্ত খবরে সারাদেশ

ছবি: প্রতীকি

পুরস্কার বিতরণী

পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড় শহীদ পুলিশ স্মৃতি স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে পুলিশ লাইন্স ড্রিল শেডে এ বিতরণীর আয়োজন করা হয়। বিতরণে বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুলাল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পঞ্চগড়ের পুলিশ সুপার ও বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি এস এম সিরাজুল হুদা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার ক্রাইম অ্যান্ড অবস কনক কুমার দাসসহ অন্যরা।

মেডিকেল ক্যাম্প

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহ সদর উপজেলার আড়মুখী জে জে মাধ্যমিক বিদ্যালয়ে বিনামূল্যে মেডিকেল ক্যাম্প হয়েছে। বৃহস্পতিবার বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান ছাত্রদের উদ্যোগে এবং ডা. শফিউল আলম সোহাগের সার্বিক সহযোগীতায় এ মেডিকেল ক্যাম্প হয়। ক্যাম্পে ৩০ জন বিশেষজ্ঞ ডাক্তার ১ হাজার ৫০০ রোগীকে বিনামূল্যে এই সেবা প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন গাজী টেলিভিশন ও দৈনিক সারাবাংলার জেলা প্রতিনিধি ওলিয়ার রহমান, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শিমুল বিশ^াস , প্রধান শিক্ষক মমিনুর রহমানসহ এলাকার বাসিন্দারা ।

বইমেলা উদ্বোধন

পটুয়াখালী প্রতিনিধি

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে পটুয়াখালীতে ১০ দিনব্যাপী অমর একুশে বই মেলার উদ্বোধন করা হয়েছে। বুধবার (২১ ফেব্রুয়ারি) বিকেল ৫টায় ডিসি স্কয়ার মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক নূর কুতুবুল আলম। এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার সাইদুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান হাফিজুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ভিপি আব্দুল মান্নানসহ অন্যরা।

ভেড়া বিতরণ

উল্লাপাড়া প্রতিনিধি

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় উপজেলা প্রাণিসস্পদ অধিদপ্তর থেকে তিনটি ইউনিয়নের ৫০টি পরিবারের মধ্যে ভেড়া বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে দশটায় উত্তরাঞ্চলের সীমান্তবর্তী সুবিধাবঞ্চিত ৮৬টি এলাকা ও নদী বিধৌত চরাঞ্চলে সমন্বিত প্রাণিসস্পদ উন্নয়ন প্রকল্পে প্রতিটি পরিবারের মধ্যে তিনটি করে ভেড়া বিতরণ করা হয়। সিরাজগঞ্জ -৪ ( উল্লাপাড়া ) আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদ চত্ত্বর থেকে ভেড়া বিতরণ করেন।

অবহিতকরণ সভা

বরগুনা প্রতিনিধি

বরগুনায় বাল্যবিবাহ প্রতিরোধে করণীয় সম্পর্কে সমন্বয় ও অবহিতকরণ সভা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে শিশুদের বিরুদ্ধে সহিংসতা (বাল্যবিবাহসহ) প্রতিরোধের জন্য সামাজিক ও আচরণ পরিবর্তন প্রকল্পের আওতায় ইউরোপিয় ইউনিয়নের অর্থায়নে ইউনিসেফে ও সুশীলনের যৌথ আয়োজনে এ সভা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক রফিকুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ফয়সাল আহমেদ, জেলা তথ্য কর্মকর্তা সেলিম মাহমুদসহ অন্যরা।

লোকমোর্চার সংলাপ

সিংগাইর প্রতিনিধি

সামাজিক পূঁজি গঠনে স্থানীয় প্রশাসনের সহায়তায় সরকারি সেবাসমূহ জনবান্ধবকরণ (লোকমোর্চা) প্রকল্পে সামাজিক নিরাপত্তা কর্মসূচী বাস্তবায়নে বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে সংশ্লিষ্ট কর্মকর্তার সঙ্গে লোকমোর্চার সংলাপ হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে লোকমোর্চা ও ওয়েভ ফাউন্ডেশনের আয়োজনে উপজেলার মধ্য সিংগাইর লোকমোর্চার হলরুমে উপজেলা লোকমোর্চার সাধারণ সম্পাদক আনোয়ারা খাতুনের সভাপতিত্বে এক আলোচনা সভা হয়। এ সভায় লোকমোর্চার উপজেলা সমন্বয়কারি হাবিবুল বাশারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মঞ্জুরুল ইসলাম।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সংক্ষিপ্ত খবরে সারাদেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close