ফরিদপুর প্রতিনিধি

  ০৭ ফেব্রুয়ারি, ২০২৪

ফরিদপুরে ১০ অবৈধ ইটভাটায় ১৯ লাখ টাকা জরিমানা

ছবি: প্রতিদিনের সংবাদ

ফরিদপুর পৌরসভায় ও উপজেলা সদর এলাকায় অবৈধভাবে চলে আসা দশটি ইটভাটায় অভিযান চালিয়েছেন পরিবেশ অধিদপ্তর। এতে ৯টি ইট ভাটাকে ২ লাখ টাকা করে এবং একটিতে একলাখ টাকাসহ ১৯ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এতে নেতৃত্ব দেন পরিবেশ অধিদপ্তরের বিজ্ঞ নির্বাহী এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সিনিয়র সহরকারী সচিব ফয়জুন্নেছা আক্তার।

মঙ্গলবার সন্ধ্যায় ৬টার দিকে এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে এতথ্য নিশ্চিত করেন পরিবেশ অধিদপ্তরের ফরিদপুরের উপ-পরিচালক মো. সাঈদ আনোয়ার। গত মঙ্গলবার বেলা ১১ টা থেকে বিকাল ৩টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়।

জরিমানাকৃত ভাটাগুলো হচ্ছে, পৌরসভাধীন মুরারীদহ এলাকার মেসার্স শাহাজাদা মিয়া ব্রিকস, মেসার্স মন্ডল ট্রেডার্স, ডোমরাকান্দি এলাকার মেসার্স এ আর এম ব্রিকস, মেসার্স মর্ডান ব্রিক ফিল্ড, কানাইপুরের মেসার্স কে বি ব্রিকস, ভূয়ারকান্দির মেসার্স প্রত্যাশা ব্রিকস, ফতেপুরের মেসার্স এফএন্ডবি ব্রিকস, শিবরামপুরের পিএমবি ব্রিকস, কোমরপুরের ফ্যানকো ব্রিকস এবং ডিক্রিরচর ইউনিয়নের ডিক্রিরচর বারখাদা এলাকার এ আর বি ব্রিকস (ঢাকা ভাটা)।

জেলা কার্যালয়ের উপপরিচালক সাঈদ আনোয়ার জানান, ফরিদপুর পৌরসভার সীমানা বর্ধিত হওয়ায় ভাটাগুলো পৌরসভার মধ্যে রয়েছে। আইনানুসারে পৌরসভার মধ্যে ভাটা থাকবে না। তাদের ভাটা বন্ধে কয়েকবার সতর্ক করা হলেও বন্ধ না করায় আজ এই অভিযান পরিচালনা করা হয়েছে। এ ছাড়া পৌরসভার বাইরের ভাটাগুলো অবৈধভাবে চলে আসছিল।

পিডিএস/এস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফরিদপুর পৌর,ইটভাটায় জরিমানা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close