প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০৪ ফেব্রুয়ারি, ২০২৪

সংক্ষিপ্ত খবরে সারাদেশ

ছবি: প্রতীকি

আটক

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ডাকাতির প্রস্তুতিকালে ডাকাত দলের ৬ সদস্যকে আটক করেছে থানা-পুলিশ। রবিবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে তাদের আদালতে সোপর্দ করা হয়েছে। এর আগে, শনিবার রাত ২টার দিকে কানসাট-ভোলাহাট সড়কের দাইপুখুরিয়া ঈদগাহ মাঠ এলাকা থেকে তাদের আটক করা হয়। শিবগঞ্জ থানার ওসি (তদন্ত) সুকোমল চন্দ্র দেবনাথ জানান, আটক ডাকাতদের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় মামলা দিয়ে চাঁপাইনবাবগঞ্জ আদালতে সোপর্দ করা হয়েছে। বাকি ডাকাত দলের সদস্যদের আটক করতে অভিযান অব্যাহত আছে।

প্রস্তুতিমূলক সভা

গাইবান্ধা প্রতিনিধি

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে গাইবান্ধায় এক প্রস্তুতিমূলক সভা হয়েছে। রবিবার (৪ ফেব্রুয়ারি) জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ সভা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল। সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সাধারণ) মো. আব্দুল আউয়ালের সভাপতিত্বে বক্তব্য দেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. শরীফুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মশিউর রহমান, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রেজাউল করিমসহ অন্যরা।

কারাদণ্ড

নবাবগঞ্জ প্রতিনিধি

রাজধানীর নবাবগঞ্জে নিশকাত হাসান (২৭) নামে মাটি ব্যবসায়ীকে পাঁচ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। রবিবার ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট উপজেলা সরকারী কমিশনার (ভূমি) মো. আ. হালিম এ দণ্ডাদেশ দেন। সাজাপ্রাপ্ত নিশকাত দোহার উপজেলার মেঘুলা গ্রামের বাসিন্দা। জানা যায়, উপজেলার চূড়াইন ইউনিয়নের গজারিয়া চকে অবৈধভাবে কৃষি জমির মাটি কাটা ও জমি ভরাট করে আসছিলেন নিশকাত। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আ. হালিম বলেন, ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে।

আলোচনা সভা

কালিহাতী প্রতিনিধি

বিশ^ ক্যান্সার দিবস উপলক্ষ্যে টাঙ্গাইলের কালিহাতীতে আলোচনা সভা হয়েছে। রবিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে কমপ্লেক্সের সভা কক্ষে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শাহেদুর রহমানের সভাপতিত্বে এ সভা হয়। সভায় উপস্থিত ছিলেন আবাসিক চিকিৎসা কর্মকর্তা ইসমাইল হোসেন, লিটন কুমার রায়সহ হাসপাতালের অন্য কর্মকর্তা ও সেবক-সেবিকারা।

টেলিভিশন উপহার

শৈলকুপা প্রতিনিধি

ঝিনাইদহের শৈলকুপা প্রেসক্লাবে টেলিভিশন উপহার দিয়েছেন প্রিয়াংকা গ্রুপের চেয়ারম্যান সাইদুর রহমান সজল। রবিবার সকালে তার পক্ষ থেকে প্রেসক্লাব নেতাদের কাছে ওয়াইফাই সংযুক্ত ৩২ ইঞ্চি একটি উন্নতমানের এলইডি স্মার্ট টেলিভিশন হস্তান্তর করা হয়। শৈলকুপা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আকমল হোসেনের ঐকান্তিক চেষ্টায় প্রাপ্ত এ উপহার গ্রহণ করেন প্রেসক্লাবের সভাপতি মাসুদুজ্জামান লিটন ও সাধারণ সম্পাদক শিহাব মল্লিক। এ সময় প্রেসক্লাবের সদস্যদের পক্ষ থেকে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

প্রকল্পের উদ্বোধন

কেশবপুর প্রতিনিধি ইমপ্রুভিং আরবান গর্ভন্যান্স অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার (আইইউজিআইপি) প্রকল্পের ৩০টি কাজের শুভ উদ্বোধন করেছেন যশোরের কেশবপুর পৌর মেয়র রফিকুল ইসলাম। রবিবার দুপুরে পৌর এলাকার টাইগার পয়েন্টের সামনে এ প্রকল্পের উদ্বোধন করা হয়। উদ্বোধনকালে বক্তব্য দেন প্রকল্পের প্রকৌশলী শহীদুল¬াহ্, পৌর কাউন্সিলর মশিয়ার রহমান, মনোয়ার হোসেন মিন্টু, আফজাল হোসেন বাবু, খাদিজা খাতুন, আসমা খাতুনসহ পৌরসভার কর্মকতর্রা। এ সময় উপস্থিত ছিলেন কেশবপুর প্রেসক্লাবের সভাপতি আশরাফ উজ জামান খান, সাধারণ সম্পাদক জয়দেব চক্রবর্তীসহ অন্যরা।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সংক্ষিপ্ত খবরে সারাদেশ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close