reporterঅনলাইন ডেস্ক
  ২৬ জানুয়ারি, ২০২৪

ক্রীড়াঙ্গনকে এগিয়ে নিতে হবে: দীপু মনি

সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ক্রীড়াঙ্গনকে এগিয়ে নিয়ে যেতে হবে। কারণ আমরা যে স্মার্ট বাংলাদেশ চাই, সে বাংলাদেশের চারটি স্তম্ভের মূল হচ্ছে স্মার্ট নাগরিক। আর সেই স্মার্ট নাগরিককে শরীর ও মনে সুস্থ মানুষ হতে হবে। সম্ভাবনাকে বিকশিত করতে হলে খেলাধুলার কোনো বিকল্প নেই।

শুক্রবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় চাঁদপুর স্টেডিয়ামে দ্বিতীয় বিভাগ ক্রিকেট লীগের ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। তারমতো ক্রীড়ামোদী রাষ্ট্রনায়ক খুঁজে পাওয়া খুবই কঠিন। তার সরকারের সময়ে বিগত ১৫ বছর সর্বক্ষেত্রে খেলাধুলায় উন্নত হয়েছে এবং এটি সবার দৃষ্টি কেড়েছে। আগামীতেও তার নেতৃত্বে বাংলাদেশ খেলাধুলায় আরও ভাল করবে এটি সবার প্রত্যাশা।

মন্ত্রী বলেন, খেলাধুলা নিয়মিত না হলে খেলোয়াড়দের প্রশিক্ষণও নিয়মিত হয় না। তাদের খেলার উৎসাহ উদ্দীপনা সেটা সেভাবে থাকে না এবং চর্চা হয় না। চাঁদপুরে পুরো বছর জুড়ে খেলাধুলা অব্যাহত থাকে সে ব্যবস্থা করা হবে।

তিনি বলেন, আজকে এ অনুষ্ঠানে এসে অনেক ভাল খবর পেয়েছি। অনূর্ধ্ব-১৬ ক্রিকেটে আমরা বিভাগে চ্যাম্পিয়ন হয়েছি। এরা নিশ্চয়ই জাতীয় পর্যায়ে গিয়ে ভাল করবে। আমাদের ফুটবলে অনূর্ধ্ব-১৭ জাতীয় পর্যায়ে গোলকিপার হচ্ছে আমাদের এখানকার জুঁই। আবার ফুটবলে অনূর্ধ্ব-১৬ জাতীয় পর্যায়ে গোলকিপার আমাদের চাঁদপুরের মেয়ে মেঘলা। যে কারণে আমরা চাঁদপুরের মানুষ গর্বিত। কাজেই আমাদের মেঘনা পাড়ের মেয়েরা এখন সবকিছু রক্ষা করছে।

এর আগে বেলা ১১টায় ফাইনাল খেলায় অংশগ্রহণ করে শেখ কামাল স্পোর্টস একাডেমি বনাম টিম ডাকাতিয়া। শেখ কামাল রেড প্রথম বেটিং করে সবকটি উইকেট হারিয় ৯৩ রান করে। জবাবে টিম ডাকাতিয়া ১১ ওভার ৪ বলে আট উইকেটে চ্যাম্পিয়ন হয়।

এ সময় জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায়, পৌর মেয়র মো. জিল্লুর রহমান ও জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি জাহিদুল ইসলাম রোমান প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close