কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি

  ২৪ জানুয়ারি, ২০২৪

জায়গা দখল করে অবৈধভাবে মার্কেট নির্মাণের অভিযোগ

ছবি: প্রতিদিনের সংবাদ

মৌলভীবাজারে কমলগঞ্জ সরকারি জায়গা দখল করে অবৈধভাবে মার্কেট স্থাপনা নির্মাণের অভিযোগ উঠেছে একটি প্রভাবশালী মহলের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উপজেলার মুন্সীবাজার ইউনিয়নের খিরনী নদীর তীরে বনবিষ্ণুপুর এলাকায়।

কমলগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রইছ আল রেজুয়ান সরেজমিন ঘটনাস্থল পরিদর্শন করে নির্মাণ কাজ বন্ধ রাখার নির্দেশ দেন। এ সময় নির্মাণ কাজে ব্যবহৃত বাঁশের সাটার খুলে ফেলা হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, খিরনী নদীর তীরে সেতু সংলগ্ন সরকারি জায়গা দখল করে মার্কেট করতে পাকা স্থাপনা গড়ে তোলেন বনবিষ্ণুপুর গ্রামের সাইদুর রহমান সুফিয়ান ও আলাল আহমদ গংরা। ঘটনার খবর পেয়ে গত মঙ্গলবার দুপুরে কমলগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) মো. রইছ আল রেজুয়ান সরেজমিন ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় দখলকারীদের ঘটনাস্থলে না পেয়ে স্থানীয় ইউপি সদস্যকে দখলকারীদের প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে সহকারী কমিশনার (ভ‚মি) কার্যালয়ে উপস্থিত হওয়ায় নির্দেশ দেন।

মুন্সীবাজার ইউপি সুনীল চন্দ্র মালাকার বলেন, আমি দেখেছি ওই জমিতে মার্কেট উঠানো হচ্ছে। দখলকারীদের প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে উপজেলা ভ‚মি অফিসে যাওয়ার জন্য সহকারী কমিশনার আমাকে জানিয়েছেন।

অভিযুক্ত আলাল আহমদ এ ব্যাপারে বলেন, ‘মার্কেট নির্মাণের জায়গাটি আমাদের মালিকানা। আমাদের কাগজপত্র ঠিক আছে।’

কমলগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রইছ আল রেজুয়ান বলেন, সরকারি জমি দখল করার প্রশ্নই আসেনা। কাগজপত্র যাচাই বাছাই করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পিডিএস/এস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মৌলভীবাজারে কমলগঞ্জ,জায়গা দখল করে মার্কেট
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close