কালকিনি-ডাসার (মাদারীপুর) প্রতিনিধি

  ১৫ জানুয়ারি, ২০২৪

ডাসারে অধ্যক্ষ দম্পতির দুর্নীতি, এমপিও বাতিল

ছবি: সংগৃহীত

মাদারীপুরের ডাসারে শশিকর শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ দুর্লভানন্দ বাড়ৈ ও তার স্ত্রী একই কলেজের সমাজকর্ম বিভাগের প্রভাষক চম্পা রানী মন্ডলকে কলেজে নিয়োগ বাণিজ্য, দুর্নীতি ও অনিয়ম এবং ক্ষমতার অপব্যবহারের অভিযোগে তাদের এমপিও বাতিল করা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ও সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ তৌহিদুল ইসলাম স্বাক্ষরিত এক অফিস নির্দেশে অধ্যক্ষ দুর্লভানন্দ ও তার স্ত্রী চম্পা রানী মন্ডলের এমপিও বাতিল হয়। তাদের এমপিওর বিষয়টি গত বছরের ১৩ ডিসেম্বর জানানো হয়।

জানা গেছে, অধ্যক্ষ হিসেবে দুর্লভানন্দ শশীকর কলেজে যোগদানের পর থেকে নানাভাবে প্রতিষ্ঠানে অনিয়ম, দুর্নীতি, শিক্ষক ও কর্মচারী নিয়োগে বাণিজ্যের অভিযোগ পাওয়া গেছে। অধ্যক্ষ দূর্লভানন্দ প্রতিষ্ঠানে নিজের অবস্থান টিকিয়ে রাখতে স্ত্রী চম্পা রানীকে সমাজকর্ম বিভাগে প্রভাষক হিসেবে কলেজে নিয়োগ দেন। ক্ষমতার অপব্যবহার করে কলেজে পরিচালনা করার অভিযোগও তার বিরুদ্ধে। পরে এ বিষয়ে অভিযোগ উঠলে তদন্ত করে মাউশি বিভাগ এবং তদন্তে তার বিরুদ্ধে আনা সব অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের উভয়ের এমপিও বাতিল করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি বলেন, অধ্যক্ষের একক সিদ্ধান্তেই চলে প্রতিষ্ঠানটি।

এ বিষয়ে জানতে চাইলে শিক্ষক চম্পা রানী মন্ডল বলেন, ‘অভিযোগ এসেছে আমার নিয়োগ অবৈধ। আমি নিজে নিয়োগ নেইনি। নিয়োগ যারা দিয়েছে তারা বলতে পারবে। যদি নিয়োগ অবৈধ হয় তাহলে কতৃপক্ষ আছে তারা ব্যবস্থা নিবে। অন্যান্য অভিযোগ আমার বিরুদ্ধে উঠে নাই। অধ্যক্ষের বিরুদ্ধে উঠেছে। তাকে জিজ্ঞেস করেন।’

অধ্যক্ষ দুর্লভানন্দ বলেন, ‘এ বিষয়ে আমার বলার কিছু নেই অভিযোগটি সম্পূর্ণ ভিত্তিহীন।’

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মাদারীপুর,কালকিনি,ডাসার,দুর্নীতি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close