যশোর প্রতিনিধি

  ১৫ জানুয়ারি, ২০২৪

অবৈধভাবে বিক্রির চেষ্টাকালে ২০ বস্তা সার জব্দ, আটক ২

ছবি: প্রতিদিনের সংবাদ

যশোরে চেয়ারম্যানের গোডাউন থেকে পাচার করে অবৈধভাবে বিক্রিচেষ্টাকালে ২০ বস্তা সরকারি সার জব্দ করা হয়েছে।রবিবার রাতে সদর উপজেলার ফতেপুর ইউনিয়নের হামিদপুর থেকে এ সার জব্দ করা হয়। এ ঘটনায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুইজনকে আটক করা হয়েছে।

আটক ব্যক্তিরা হলেন, সার ও কীটনাশক বিক্রেতা নয়ন এন্টারপ্রাইজের মালিক শাহাবুদ্দিন ও নসিমন চালক সাইফুল ইসলাম সাইফার।

হামিদপুর গ্রামের কৃষক রমজান আলীসহ অনেকে জানায়, রবিবার সন্ধ্যায় এলাকার নসিমন চালক সাইফার আলী ২০ বস্তা সরকারি এমওপি সার নিয়ে বাজারের নয়ন এন্টারপ্রাইজে আসেন। সার, সিমেন্ট ও কীটনাশক বিক্রেতা শাহাব উদ্দিন আহম্মেদের দোকানে ওই সার পৌঁছালে সরকারি সার দেখে স্থানীয় বাসিন্দাদের সন্দেহ হয়। পরে কৃষকরা খবর পেয়ে দোকান ঘেরাও করে বিক্ষোভ করে। এবং পুলিশে খবর দেওয়া হয়।

যশোর কোতোয়ালি থানার ওসি (অপারেশন) পলাশ কুমার জানান, এটা বিএডিসির বস্তায় সরকারি সার। স্থানীয় জনতার সন্দেহ, সারটি কৃষকদের জন্য সরকারি বরাদ্দের সার। এজন্য তারা আটক করে বিক্ষোভ করছেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও যশোর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান বলেন, সার ক্রয়ের রশিদ দেখাতে না পারায় নসিমন চালক এবং প্রতিষ্ঠানের মালিককে আটক করা হয়। একইঙ্গে ফতেপুর ইউনিয়নের চেয়ারম্যানের গোডাউন সিলগালা করে দেওয়া হয়।বিএডিসির সার দোকানে বিক্রি অবৈধ নয়। কিন্তু বৈধ কাগজপত্র থাকতে হবে। সার ক্রয়ের রশিদ দেখাতে না পারায় তাদের কে আটক করা হয়।

পিডিএস/এস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
যশোর,সরকারি সার জব্দ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close