ফরিদপুর প্রতিনিধি

  ২৪ মে, ২০২৩

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি

ফরিদপুরে সেই বিএনপি নেতা চাঁদের বিরুদ্ধে মামলা

ছবি : প্রতিদিনের সংবাদ।

রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের (৬৫) বিরুদ্ধে ফরিদপুরে মানহানি ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। মঙ্গলবার (২৩ মে) বেলা ১টার দিকে ফরিদপুরের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ১ নম্বর আমলী আদালতে এ মামলা দায়ের করা হয়।

মামলা করেন ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক। তিনি জেলা শহরের দক্ষিণ আলীপুরের ওলিউল হকের ছেলে।

ফরিদপুর কোর্টের পরিদর্শক আবুল খায়ের মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। মামলা করার সময় জেলা আওয়ামী লীগসহ সহযোগী সংঘঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

মামলার আর্জিতে তিনি উল্লেখ করেন, বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রীকে প্রকাশ্যে হত্যার হুমকির ফলে তার জীবনহানি ঘটার আশঙ্কা রয়েছে। এ ছাড়া আওয়ামী লীগের প্রতিটি নেতা-কর্মী বর্তমানে আতংকের মধ্যে রয়েছে। তা ছাড়া বিভিন্ন মাধ্যমে বিএনপি নেতার বক্তব্য প্রচার হওয়ায় তা মানহানি হয়েছে। মানহানির ঘটনায় ২০ কোটি টাকা উল্লেখ করা হয়। অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ১নং আমলী আদালতের বিচারক তরুণ বাছার মামলাটি আমলে নিয়ে তা এফআইআর এর জন্য কোতয়ালী থানাকে নির্দেশ দেন।

এ ব্যাপারে মামলার বাদী ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক বলেন, মাননীয় প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির পর সারা বাংলাদেশে স্বতঃস্ফূর্তভাবে বিক্ষুব্ধ মানুষ হুমকিদাতার বিচার চাচ্ছে। প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টা, মেরে ফেলে ও কবরস্থানে পাঠানোর হুমকি জাতিসহ বিশ্ব বিবেক মানে না।

তিনি আরো বলেন, এজন্য আমরা আইনের দারস্থ হয়ে বিচার চেয়েছি। আশা করছি আদালতে সুষ্ঠু বিচার পাবো। তিনি দাবী করেন, এ ছাড়া মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করতে বিএনপির যে এটা নীলনকশা ছিলো তা ফাঁস হয়ে গেছে। জাতি জেনে গেছে।

পিডিএস/এএমকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি,মামলা,বিএনপি নেতা চাঁদ,ফরিদপুর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close