আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি

  ৩১ মার্চ, ২০২৩

আটোয়ারীতে শিক্ষার্থীদের মাঝে ২২৮ ট্যাব বিতরণ

জনশুমারি ও গৃহগণনা ২০২১ প্রকল্পের আওতায় ক্রয়কৃত ট্যাবসমূহের মধ্যে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর নিজস্ব প্রয়োজনের অতিরিক্ত ট্যাবগুলো সারাদেশের মাধ্যমিক বিদ্যালয় এবং মাধ্যমিক বিদ্যালয়ের সমমানের শিক্ষাপ্রতিষ্ঠানের মেধাবী শিক্ষার্থীদের মাঝে বিতরণ করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে এগুলো বিতরণ করা হচ্ছে। তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (৩০ মার্চ) পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার মাধ্যমিক পর্যায়ের ৩৮টি শিক্ষাপ্রতিষ্ঠানের নবম ও দশম শ্রেণির মেধাবী শিক্ষার্থীদের মাঝে ২২৮টি ট্যাব বিতরণ করা হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে, উপজেলা নির্বাহী অফিসার মো. মুসফিকুল আলম হালিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে ট্যাবগুলো বিতরণ করেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মো. মজাহারুল হক প্রধান।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. তৌহিদুল ইসলাম। আরো উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান রেনু একরাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার লুৎফুল কবির মো. কামরুল হাসান, উপজেলায় সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. এমদাদুল হক,ইউপি চেয়ারম্যান আবু জাহেদ, মোজাক্কারুল আলম (কচি), বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, আওয়ামী লীগ সমর্থিত রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, মেধাবী শিক্ষার্থীরাসহ গণমাধ্যকর্মীরা। প্রধান অতিথি বলেন, দেশের তরুণদের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে উঠার ক্ষেত্রে সরকারের এই কার্যক্রম বিশেষ ভুমিকা রাখবে। ট্যাব বিতরণ শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মো. মজাহারুল হক প্রধান, বিশেষ অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. তৌহিদুল ইসলাম উপজেলা প্রশাসনের আয়োজনে ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্টোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত ব্যক্তিদের আর্থিক সহায়তা কর্মসুচির আওতায় ১৮ জনকে, প্রতিজনকে ৫০ হাজার টাকা করে মোট নয় লাখ টাকার চেক বিতরণ করেন।

এছাড়া একই সাথে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সহযোগিতায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৯ পরিবারকে ( প্রতি পরিবার ২বান্ডিল ঢেউটিন ও ৬ হাজার টাকা) মোট ১৮ বান্ডিল ঢেউটিন ও ৫৪ হাজার টাকার চেক পৃথক পৃথকভাবে বিতরণ , গরীব ও দুস্থদের মাঝে আয়বর্ধক সামগ্রী বিতরণ, সরকারি যাকাত ফান্ড থেকে গরীব ও দুস্থদের মাঝে চেক বিতরণ, ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে পাটবীজ বিতরণ কার্যক্রম উদ্বোধন এবং উপজেলা নির্বাহী অফিসারের পরিকল্পনা এবং উপজেলা প্রকৌশল অফিসের বাস্তবায়নে উপজেলার প্রধান বাণিজ্য কেন্দ্র ফকিরগঞ্জ বাজার গোল চত্বর কাজের শুভ উদ্বোধন করেন সংসদ সদস্য মজাহারুল হক প্রধান।

পিডিএস/মীর

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ট্যাব বিতরণ,আটোয়ারী,মজাহারুল হক প্রধান
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close