কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি :

  ০১ ফেব্রুয়ারি, ২০২৩

কলারোয়ায় সরকারি বরাদ্দের টাকা আত্মসাতের অভিযোগ তদন্তে দুদক টিম

ছবি : প্রতিদিনের সংবাদ।

সাতক্ষীরার কলারোয়া উপজেলার ৬নং সোনাবাড়িয়া ইউপি চেয়ারম্যান বেনজির হোসেন হেলালের বিরুদ্ধে দুর্নীতি, অনিয়ম ও সরকারি বরাদ্দের টাকা আত্মসাৎ করার তদন্ত শুরু হয়েছে। মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিকালে খুলনা দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক তরুন কান্তিসহ তিন সদস্যের টিম সরেজমিনে তদন্তে আসেন।

অভিযোগকারী ইউপি সদস্য নুরুল ইসলাম, মেহেরুল্লাহ ও সাবেক ইউপি সদস্য আনারুল ইসলাম বলেন, তারা দুদকের উপ-পরিচালকের কার্যালয়ে উপজেলার সোনাবাড়িয়া ইউপি চেয়ারম্যান বেনজির হোসেন হেলালের বিরুদ্ধে দুর্নীতি, অনিয়ম ও সরকারি বরাদ্দের কয়েক লাখ টাকা আত্মসাতের ৯টি অভিযোগ দাখিল করেন। সেই অনুযায়ী মঙ্গলবার বেলা ১টার দিকে খুলনা দুদকের কর্মকর্তারা সরেজমিনে সোনাবাড়িয়ায় তদন্তে আসেন।

ইউপি চেয়ারম্যান বেনজির হোসেন হেলাল অনিয়ম ও দুর্নীতির অভিযোগ অস্বীকার করে বলেন, ‘ইউনিয়নের কাবিটা বরাদ্দ ২ লাখ ৮০ হাজার টাকার দুটি প্রকল্পের মোট ৫ লাখ ৬০ হাজার টাকার কাজের হিসাব কোনো মেম্বারও দিতে পারেনি। এটা সম্পূর্ণ ডাহা মিথ্যা।’

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) রাকিবুল হাসান রনি জানান, এই ধরনের কোনো তথ্য উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসে খুঁজে পাওয়া যায়নি। এই অভিযোগ মিথ্যা।’

খুলনা দুদকের উপ-পরিচালক তরুন কান্তি বলেন, সোনাবাড়িয়া ইউপি চেয়ারম্যান বেনজির হোসেন হেলালের বিরুদ্ধে ইউনিয়ন পরিষদের তিনজন ইউপি সদস্যের দেয়া দুর্নীতি, অনিয়ম ও সরকারি বরাদ্দের টাকা আত্মসাতের অভিযোগের প্রেক্ষিতে প্রাথমিক তদন্তে এসেছেন তারা।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন উপজেলা এলজিইডির কর্মকর্তা সুদীপ্ত কুমার, সোনাবাড়িয়া ইউপি চেয়ারম্যান বেনজির হোসেন হেলাল, ইউপি সদস্য কামরুজ্জামান, নুরুল ইসলাম, মেহেরুল্লাহ ও সাবেক ইউপি সদস্য আনারুল ইসলাম প্রমুখ।

পিডিএস/এএমকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close