মৌলভীবাজার প্রতিনিধি

  ১২ মে, ২০২২

মৌলভীবাজার সীমান্ত দিয়ে ১৮ রোহিঙ্গার অনুপ্রবেশ

ছবি : প্রতিদিনের সংবাদ।

মৌলভীবাজারে কুলাউড়া সীমান্ত দিয়ে ভারত থেকে অনুপ্রবেশ করা নারী ও শিশুসহ ১৮ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১২ মে) সকালে মৌলভীবাজার শহরের শ্রীমঙ্গল সড়কের ঢাকা বাস স্ট্যান্ড থেকে তাঁদের আটক করা হয়।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, মৌলভীবাজার শহরের বাসস্ট্যান্ড এলাকায় সন্দেহজনক একদল লোকের উপর নজরদারি করে একিট গোয়েন্দা সংস্থা। পরে তাদের জিজ্ঞাসাবাদ করে পুলিশকে খবর দেয়া হয়। পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে যায়। গোয়েন্দা সূত্রে জানা যায়, আটক রোহিঙ্গারা কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার জন্য দালালের মাধ্যমে ভারত থেকে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার পৃথিমপাশা সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করে। ভারতের দালাল রোহিঙ্গাদের জানায় বাংলাদেশে তাদের লোক আছে। বাংলাদেশের দালাল তাদের কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছে দেবে। সেভাবে তারা মৌলভীবাজারের ঢাকা বাসস্ট্যান্ডে পৌঁছায়।

জানা গেছে, আটক ১৮ রোহিঙ্গাদের অধিকাংশই শিশু। তারা হলো, সইদুল আমিন (১৯), আয়েশা খাতুন (২৭), তারেক জমিন (১২), আয়াতুল্লাহ (৬), আসমা বেগম (৮), ইনসা বেগম (২), ফাতেমা (৬ মাস), ইয়াসিন আরাফাত (২৬), নুর সাবা (২২), সমির (৫), মোছা. সমিরা, মনসুর আহমদ (৩০), বিবি আয়েশা (২৫), ইয়াসর (৪), কয়সর (২), কুলসুমা (১২), ইসপা (৯) ও আমিনা বেগম (২০)।

মৌলভীবাজার সদর মডেল থানার ওসি ইয়াছিনুল হক বলেন, তাদের আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক রোহিঙ্গা বলে জানা যায়। আরও গভীর তথ্য জানার জন্য আমারা তাদের জিজ্ঞাসাবাদ করছি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মৌলভীবাজার,রোহিঙ্গার,অনুপ্রবেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close