হরিপুর (ঠাকুরগাঁও) প্রতিনিধি

  ২৭ নভেম্বর, ২০২১

হরিপুরে উদ্ধার হওয়া নীলগাইটি মারা গেছে

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার সীমান্তবর্তী মিনাপুর গ্রামে বিলুপ্ত প্রজাতির একটি মাটিয়া ধূসর রঙ্গের পুরুষ নীলগাই আটক করে হরিপুর থানা পুলিশ ও স্থানীয়রা।

শুক্রবার (২৬ নভেম্বর) বিকাল ৪টায় উপজেলার মিনাপুর এলাকায় পথচারীরা বিলুপ্ত প্রজাতির নীলগাই দেখতে পায়। হরিপুর থানা পুলিশের এসআই আবু ইসা, এসআই রাকিবুল ইসলাম, এসআই তারেকুল তৌফিক, লুৎফর রহমান, লুৎফে আলী, হাফিজুল ইসলাম, কামাল হোসেনসহ আশপাশের লোকজনকে নিয়ে নীলগাইটি আটক করতে সক্ষম হয়।

খবর পেয়ে স্থানীয় কারিগাঁও বিজিবি ক্যাম্পের সদস্যরা সেখানে উপস্থিত হয়। নীলগাই আটককারীরা ও পুলিশ নীলগাইটিকে বিজিবির কাছে হস্তান্তর করে।

মিনাপুর এলাকার প্রত্যক্ষদর্শী আরিফ হোসেন বলেন, দ্রুতগতিতে আসা নীলগাইটি থানা পুলিশ ও অর্ধশতাধিক লোকজন মিলিত হয়ে উদ্ধার করে বিজিবির কাছে হস্তান্তর করা হয়। পরে সন্ধ্যায় কারিগাঁও ক‍্যাম্পে চিকিৎসা দেওয়া অবস্থায় নীলগাইটি মারা যায়।

হরিপুর থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম নীলগাই উদ্ধারের সত‍্যতা স্বীকার করে বলেন, উদ্ধারকৃত নীলগইটি কারিগাঁও বিজিবির কাছে হস্তান্তর করা হয়।

হরিপুর সদর ইউনিয়নের এ আই টেকনেশিয়ান(স্বেচ্ছাসেবী) জলিলুর রহমান জানান, পর্যাপ্ত পরিমাণ জখম হওয়ায় অতিরিক্ত রক্তক্ষরণে নীলগাইটি মারা যায়।

কারিগাও বিজিবি ক‍্যাম্পের নায়েক সুবেদার কফিল উদ্দিনের মোবাইলে একাধিক বার কল করলেও তিনি রিসিভ করেননি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হরিপুর,ঠাকুরগাঁও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close