নওগাঁ প্রতিনিধি

  ১১ অক্টোবর, ২০২১

‘আপা নিচে দেখুন টাকা পড়ে গেছে’ ,বলেই টাকা নিয়ে উধাও 

নওগাঁয় ব্যাংকে টাকা জমা দিতে আসা এক গ্রাহকের ১ লাখ ৩১ হাজার টাকা চুরি হয়েছে। ব্যাংকের সিসি ক্যামেরা ফুটেজে চুরির এই ঘটনা ধরা পড়েছে। মুখে মাস্ক পরা এক ব্যক্তি অভিনব কৌশলে ওই গ্রাহকের টাকা নিয়ে যান।

সোমবার (১১ অক্টোবর) বিকেল ৪টার দিকে নওগাঁ শহরের হোটেলপট্টি সোনালী ব্যাংক শাখায় এ ঘটনা ঘটে। ভুক্তভোগী ওই গ্রাহকের নাম নাছরিন আক্তার। তিনি নওগাঁ পৌরসভার চকদেব ডাক্তারপাড়া এলাকার বাসিন্দা।  এ ঘটনায় সন্ধ্যায় থানায় একটি অভিযোগ দায়ের করেছেন ওই ভুক্তভুগী।

ভুক্তভোগী ও ব্যাংক সূত্রে জানা যায়, আজ বিকেল ৩টার দিকে তার চাচাকে সঙ্গে নিয়ে তিনি তার ব্যাংক হিসাবে ১ লাখ ৩১ হাজার টাকা জমা দিতে যান। ব্যাংকে গিয়ে রসিদ পূরণ করার পর টাকাগুলো জমা দেওয়ার জন্য কাউন্টারের সামনে রাখেন। এ সময় ব্যাংকে অনেক ভিড় ছিল। একপর্যায়ে তিনি টাকাগুলো কাউন্টারের ভেতরে কর্মকর্তাকে দেওয়ার জন্য রাখেন। এ সময় পাশে থাকা এক ব্যক্তি তাকে বলেন, তার টাকা পড়ে গেছে এবং পায়ের কাছে কিছু টাকা পড়ে আছে। তিনি ও তার চাচা সেই টাকা তুলতে মাথা নিচু করলে এই সুযোগে কাউন্টারের ওপরে রাখা টাকা ১ লাখ ৩১ হাজার টাকা নিয়ে ওই ব্যক্তি উধাও হয়ে যান। এর পর বিষয়টি ব্যাংকের ব্যবস্থাপককে জানান তিনি।

এ বিষয়ে ভুক্তভুগী নাছরিন আক্তার বলেন, আমার চাচাকে নিয়ে সোনালী ব্যাংকে ১ লাখ ৩১ হাজার টাকা জমা দিতে যাই। বিকেল ৪টার দিকে ব্যাংকে লেটদেনের শেষ সময়ে অনেক ভির ছিল। একপর্যায়ে আমি টাকাগুলো কাউন্টারের ভেতরে কর্মকর্তাকে দেওয়ার জন্য রাখি। এ সময় পাশে থাকা এক ব্যক্তি আমাকে বলেন, আপা আপনার কিছু টাকা পড়ে গেছে। তার পর দেখি ১০০ ও ৫০০টাকার কয়েকটি নোট পড়ে আছে। ভাবলাম হয়তো আমারই টাকা হবে। আমি এবং আমার চাচা মাথা নিচু করে টাকাগুলো তুলছিলাম। তার প্রায় ১০-১২ সেকেন্ড পর উঠে দাঁড়িয়ে দেখি আমার টাকা নিয়ে লোকটি চলে গেছে। 

তিনি আরো বলেন, ঘটনার পরই ব্যাংকের ম্যানেজারকে বিষয়টি অবগত করি। তার পর সন্ধ্যার দিকে থানায় একটি অভিযোগ করেছি। এত দ্রুত টাকা চুরি হয়ে গেল ধারনায় করতে পারছিনা। অবাক হয়ে গেলাম।

সোনালী ব্যাংক নওগাঁ শাখার ভারপ্রাপ্ত ব্যবস্থাপক রবিউল ইসলাম বলেন, যখন ওই গ্রাহক টাকা চুরির বিষয়টি আমাদের  অবগত করেন। তার পর আমরা ব্যাংকের সিসি ক্যামেরা ফুটেজ দেখেছি। ফুটেজে ওই গ্রাহকের অভিযোগের সত্যতা পাওয়া গেছে। ফুটেজে দেখা গেছে, একটি কাপড়ের ব্যাগ নিয়ে শার্ট পরা এক ব্যক্তি ওই গ্রাহকের পাশে দাঁড়িয়ে ছিলেন। লোকটির মুখে মাস্ক ছিল। মাস্ক পরে থাকায় লোকটির মুখ ভালোভাবে বোঝা যাচ্ছে না। তিনি আরো বলেন, ফুটেজে দেখা যাচ্ছে যে লোকটি নিজেই টাকা ফেলে দিয়ে ওই গ্রাহককে সেই টাকার বিষয়টি জানান। এ সময় ওই নারী গ্রাহক টাকা তুলতে মাথা নিচু করলে তৎক্ষণাৎ লোকটি বাম হাত দিয়ে কাউন্টারের সামনে রাখা টাকাগুলো নিয়ে তার ব্যাগে তুলে ব্যাংক থেকে বের হয়ে যান।

এ বিষয়ে নওগাঁ সদর মডেল থানার অফিসার ইনচার্জ ( ওসি ) নজরুল ইসলাম জুয়েল জানান, এ ঘটনায় ভুক্তভুগী নাছরিন আক্তার সন্ধ্যায় সাড়ে ৫টার দিকে থানায় একটি অভিযোগ করেছেন। অভিযোগের ভিত্তিতে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সোনালী ব্যাংক ম্যানেজারের উপস্থিতিতে ব্যাংকটির শাখা  অফিস পরিদর্শন করা হয়েছে। সিসি টিভি ক্যামেরায় ধারনকৃত ভিডিও ফুটেজ সংগ্রহ করা হয়েছে। আমরা বিষয়টি তদন্ত করে দেখছি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নওগাঁ,সোনালী ব্যাংক,উধাও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close