আবু ইউসুফ, রাণীনগর (নওগাঁ)

  ২০ জুন, ২০২১

রাণীনগরের আবাদপুকুর-আদমদীঘি সড়ক খানাখন্দে ভরা

নওগাঁর রাণীনগরের আবাদপুকুর হয়ে আদমদীঘি যাওয়ার একমাত্র প্রধান সড়কটি বর্তমানে খানাখন্দে ভরা। কয়েক বছর সংস্কার না করায় সড়কজুড়ে সৃষ্টি হয়েছে বড় বড় গর্তের। আর এসব গর্তে বৃষ্টির পানি জমে থাকার কারণে চলাচলের সময় ঘটছে নানা দুর্ঘটনা। 

জানা গেছে, রাণীনগর উপজেলার বাণিজ্যিক রাজধানী আবাদপুকুর থেকে পার্শ্ববর্তী বগুড়ার আদমদীঘি হয়ে নওগাঁ-বগুড়াসহ দেশের বিভিন্ন স্থানে চলাচলের এটিই একমাত্র প্রধান সড়ক। প্রতিদিন দুই উপজেলার ৩০টি গ্রামের প্রায় লক্ষাধিক মানুষ এ রাস্তা দিয়ে চলাচল করে থাকে। আবাদপুকুর থেকে আদমদীঘি যাওয়ার এ ১৪ কিলোমিটার সড়কের পুরো অংশই ছিল ঝুঁকিপূর্ণ। কিন্তু আদমদীঘি উপজেলার কুসম্বী বাজার পর্যন্ত সড়কটি পুনরায় পুনর্নির্মাণ করায় সেই দুর্ভোগ কিছুটা লাঘব হলেও কিছু অংশ এখনো ঝুঁকিপূর্ণ। আদমদীঘি উপজেলার কুসম্বী বাজারের দক্ষিণে কিছু অংশ ও রাণীনগর উপজেলার ৮ কিলোমিটার সড়কটির পুরোটাই বর্তমানে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। দীর্ঘদিন সড়কটির পুনর্নির্মাণ/সংস্কার না করায় কুসম্বী বাজারের পর থেকে পারইল লস্করের মোরের আগে, পারইল ব্রিজের দক্ষিণে, বগারবাড়ি বাজার, আবাদপুকুর এলাকার অংশের অবস্থা খুবই খারাপ। রাস্তায় চলাচলে প্রায় দিন  ঘটছে নানা দুর্ঘটনা।

রাণীনগর উপজেলা প্রকৌশলী শাহ মো. শহীদুল হক প্রতিদিনের সংবাদকে বলেন, এ সড়কটি পুনর্নির্মাণ/সংস্কার কাজের চাহিদা একটি প্রকল্পের আওতায় এনে তা উর্দ্ধতন কর্তৃপক্ষ বরাবর পাঠানো হয়েছে। প্রকল্পটি সংশ্লিষ্ট বিভাগ অনুমোদন দিয়ে অর্থ বরাদ্দ দিলেই সড়কটির প্রশস্থকরণ ও পুনর্নির্মাণ/সংস্কার কাজ শুরু করা হবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
খানাখন্দ,রাণীনগর,দুর্ঘটনা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close