রংপুর ব্যুরো

  ১৮ জানুয়ারি, ২০২১

ঠাকুরপাড়ায় তাণ্ডব : আরও ৬ আসামি কারাগারে

রংপুরে হিন্দু অধ্যুষিত ঠাকুরপাড়ায় হামলা চালিয়ে বাড়িঘর জ্বালিয়ে দেয়াসহ মালামাল লুট ও তাণ্ডবের ঘটনায় দায়ের করা মামলায় আরও ছয়জন আসামি আদালতে আত্মসমর্পন করে জামিনের আবেদন করলে বিজ্ঞ আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

সোমবার দুপুরে রংপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত-২ এর বিচারক দেলোয়ার হোসেন এ আদেশ দেন।

আসামিরা হলেন- ওলামা দলের রংপুর জেলা সভাপতি এনামুল হক মাজেদী, মীর কাশেম, মোস্তাক বিল্লাহ, আতিকুজ্জামান আপেল, শাহজাহান আলী ও বাবু মিয়া।

আসামি পক্ষের আইনজীবী শফি কামাল ও একরামুল হক জানান, এর আগে ছয়জন আসামি আদালতে আত্মসমর্পন করে জামিনের আবেদন করে। আদালত আসামিদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে কঠোর পুলিশী পাহারায় তাদের কারাগারে পাঠানো হয়।

তারা আরও জানান, গত ৫ জানুয়ারি ওই মামলায় আরও ৪৪জন আসামি আদালতে আত্মসমর্পন করে জামিনের আবেদন করে। শুনানী শেষে আদালত আসামিদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। 

উল্লেখ্য, ২০১৭ সালের ১০ নভেম্বর ফেসবুকে ষ্টাটাস দেয়াকে কেন্দ্র করে হিন্দুপল্লী ঠাকুরপাড়ায় হামলা চালিয়ে অর্ধ শতাধিক বাড়িতে অগ্নিসংযোগ ও মালামাল লুট করা হয়। এ ঘটনায় রংপুরের গঙ্গাচড়া থানায় একটি মামলা হয়। পরে পুলিশ তদন্ত করে ২৬৮ জনের নামে চার্জশীট দাখিল করে। আদালত চার্জশীট গ্রহণ করে আসামিদের নামে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন।

পিডিএসও/এসএম শামীম
 

ঠাকুরপাড়া,তাণ্ডব,ঘটনা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close