সফিউল্লাহ আনসারী, ভালুকা (ময়মনসিংহ)

  ১৭ জানুয়ারি, ২০২১

জমে উঠেছে ভালুকা পৌরসভা নির্বাচন

ময়মনসিংহের ভালুকা উপজেলায় চলতি মাসের ৩০ জানুয়ারি পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রচন্ড ঠান্ডা উপেক্ষা করে প্রার্থী আর ভোটারদের মাঝে নির্বাচনী আমেজ বিরাজ করছে সর্বত্র।

নির্বাচনকে কেন্দ্র করে পৌর এলাকার প্রতিটি অলিগলি, চায়ের দোকান, ফাঁকা জায়গায়, বাড়ির সম্মুখে ছেয়ে গেছে সাদা কালো পোস্টারে। সেই সাথে চলছে প্রতিটি প্রার্থীদের ভোট প্রার্থনা ও নিয়মিত উঠান বৈঠক আর মাইকিং। ভালুকা পৌরসভা পাঁচ বছর পর আবারও সাজ সাজ রবে সেজেছে। নির্বাচনের কারণে পৌরসভার সৌন্দর্য আর মানুষের মাঝে উৎসাহ অনেকটাই যেন বৃদ্ধি পেয়েছে।

সরেজমিনে দেখা যায়, ভালুকা পৌরসভার বাড়ি, সড়ক, দোকানের সামনে যেমন প্রার্থীদের হাজারো পোষ্টার সাটানো আছে তেমনি ভালুকা পৌরসভার উপজেলা পরিষদের সামনে, ভালুকা বাজার, থানা মোড়, মেজর ভিটা, তোতাখার ভিটা, ফায়ার সার্ভিস মোড়, পল্লী বিদুৎ এলাকা, বাসস্ট্যান্ড, পাইলট স্কুল রোডসহ পৌরসভার ৯ টি ওয়ার্ড এলাকায় শুধু পোস্টার আর পোস্টার।

পোস্টারগুলো এক ভবন থেকে অন্য ভবনে, বৈদ্যুতিক খুঁটি, গাছ ও বিভিন্ন মার্কেটে রশি দিয়ে সাটানো হয়েছে। আবার ছোট ছোট হ্যান্ড বিলি করে পথে পথে, দোকানে মানুষের হাতে দিয়ে প্রার্থী নিজ বা তাদের সমর্থক লোকজন ভোট প্রার্থনা করছেন মেয়র প্রার্থী আর কাউন্সিলর পদে অংশগ্রহণকারী প্রার্থীরা।

প্রতীক পাওয়ার পরই প্রার্থীরা পোস্টার লাগাতে ব্যস্ত হয়ে পড়েছেন তাদের প্রচার প্রচারনায়। কার আগে কে জায়গায় দখল করে পোস্টারে লাগাতে পারে, চলছে সেই প্রতিযোগীতা।

পৌরসভার এলাকায় দেখা যায়, মেয়র, সাধারণ কাউন্সিলর ও মহিলা কাউন্সিল প্রার্থীরা ভোটার ও সাধারণ মানুষের নজর কাড়তে বিভিন্ন অলি-গলিতে পোস্টার লাগিয়েছেন। চালিয়ে যাচ্ছে উঠান বৈঠক ও ভোট প্রার্থনা। সেই সাথে দিচ্ছে উন্নয়নের প্রতিশ্রুতি।

সাবেক, বর্তমান ও নতুন প্রার্থীরা সকলেই উন্নয়নের অঙ্গীকার করে যাচ্ছেন। শুধু তাই নয়, অনেকেই আবার বয়স্কদের পায়ে ধরে সালাম করে প্রভাব বিস্তার করছেন।

ভালুকা পৌর এলাকার তোতাখার ভিটার ব্যবসায়ী আক্তার হোসেন বলেন, নির্বাচন জমে উঠেছে, সবার মধ্যে আনন্দ বিরাজ করছে। আমাদের প্রত্যাশা সুষ্ঠ পরিবেশে ভোট প্রদান।

মামুন নামে এক ব্যাবসায়ী বলেন, প্রতিটি মার্কেটে এসে নির্বাচনী প্রার্থী ও সর্মথকরা পোস্টার-হ্যান্ডবিল বিলি করছেন, ভোট প্রাথনা করছেন। এতে ব্যবসায়ীদের মধ্যেও বিরাজ করছে ভোটের আমেজ। শুধু ব্যবসায়ীই নয়, প্রতিটি সাধারণ জনগণের মাঝে এবার ভোটের জোয়ার বইছে। চায়ের দোকানে বসলেই এখন একটি আলাপ, তা শুধু নির্বাচনকে কেন্দ্র করে। মানুষের মাঝেও নেমেছে খুশির আমেজ।

এবার পৌরসভার প্রতিটি কেন্দ্রেই ব্যালট এর মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে বলে জানা যায়। আগামী ৩০ জানুয়ারি নির্বাচনে ২ জন মেয়র, ৮ জন সংরক্ষিত নারী ও ৩১ জন সাধারণ প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করছেন। পৌরসভার মোট ভোটার ২৫ হাজার ৪৪ জন। এর মধ্যে নারী ভোটার ১২হাজার ৩৬২ জন আর পুরুষ ভোটার ১২হাজার ৬৮২ জন। ভালুকা পৌরসভার ৯টি ওয়ার্ডে ১০টি ভোট কেন্দ্রের মধ্যে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জমে উঠেছে,ভালুকা,পৌরসভা নির্বাচন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close