reporterঅনলাইন ডেস্ক
  ১৫ নভেম্বর, ২০২১

হিলিতে কমেছে পেঁয়াজ ও কাঁচামরিচের দাম

ফাইল ছবি।

দিনাজপুরের হিলি বন্দরে পাইকারি বাজারে কমেছে ভারত থেকে আমদানিকৃত পেঁয়াজ ও কাঁচামরিচের দাম। গত তিন দিনের ব্যবধানে পেঁয়াজ কেজিপ্রতি প্রকারভেদে পাঁচ থেকে ছয় টাকা কমে বিক্রি হচ্ছে ৩৫ থেকে ৩৬ টাকা। কাঁচামরিচ কেজিপ্রতি ১০ টাকা কমে বিক্রি হচ্ছে ৬০ টাকায়।

সোমবার (১৫ নভেম্বর) হিলি বন্দর কাস্টমস সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

ক্রেতারা জানান, তিন দিন আগেও পেঁয়াজ ও কাঁচামরিচের দাম অনেকটাই বেশি ছিল। এখন কিছুটা দাম কমেছে। তবে কাঁচামরিচ ৩০ টাকার নিচে এবং পেঁয়াজ ২০ টাকার মধ্যে থাকলে সাধারণ ক্রেতাদের জন্য সুবিধা হতো। সেই সঙ্গে বাজার মনিটরিংয়ের দাবিও জানান তারা।

পেঁয়াজ বিক্রেতরা জানান, গত সপ্তাহে পেঁয়াজের আমদানি কম হওয়াতে দাম বেশি ছিল। বর্তমানে চলতি সপ্তাহে আমদানি বৃদ্ধি পাওয়াতে কমতে শুরু করেছে দাম।

সোমবার (১৫ নভেম্বর) হিলি পাইকারি বাজারে ভারতীয় পেঁয়াজ কেজিপ্রতি ৩৫ থেকে ৩৬ টাকায় বিক্রি হচ্ছে। আমদানি বেশি হলে আরও দাম কমতে পারে বলেও জানান বিক্রেতারা।

কাঁচামরিচ বিক্রেতারা জানান, দেশীয় বাজারে কাঁচামরিচের সরবরাহ বৃদ্ধি এবং ভারত থেকে আমদানি অব্যাহত থাকায় কমতে শুরু করেছে দাম। গত তিন দিনের ব্যবধানে ১০ টাকা কমে কেজিপ্রতি কাঁচামরিচ বিক্রি হচ্ছে ৬০ টাকায়।

হিলি বন্দর কাস্টমসের তথ্যানুযায়ী, চলতি সপ্তাহের দুইদিনে ভারতীয় ৩১ ট্রাকে ৮৩২ টন পেঁয়াজ এবং চার ট্রাকে ৪২ টন কাঁচামরিচ আমদানি হয়েছে ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হিলি,পেঁয়াজ,কাঁচামরিচ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close