reporterঅনলাইন ডেস্ক
  ০৬ অক্টোবর, ২০১৮

উন্নয়ন মেলার আকর্ষণ পাট পাতার ‘চা’

জাতীয় উন্নয়ন মেলায় দর্শনার্থীদের জন্য আকর্ষণীয় সব পণ্য নিয়ে হাজির হয়েছে বস্ত্র ও পাট মন্ত্রণালয়। তাদের পণ্যের মধ্যে রয়েছে পাটের তৈরি চা, পাটের পলিব্যাগ, পাট ও ফাইবার গ্লাসের তৈরি করোগেটেড শিট, পাটের ব্যাগ ও তাঁতের শাড়ি।

এসব পণ্য দেখার পাশাপাশি দর্শনার্থীরা চাইলে কিনতেও পারবেন। গতকাল শুক্রবার রাজধানীর আগারগাঁওয়ে জাতীয় উন্নয়ন মেলা ঘুরে এসব তথ্য জানা গেছে।

মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের স্টলে বিভিন্ন পণ্য দেখতে দর্শনার্থীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। নেহাল নামে এক দর্শনার্থী বলেন, ‘আমার এখানে আসা পাটের চা সম্পর্কে জানার জন্য। দুই প্যাকেট চা কিনেছি। আশা করি টাকা বিফলে যাবে না।’

নাহিয়ান নামে অপর এক দর্শনার্থী বলেন, ‘করোগেটেড শিট দেখলাম। ভালোই লাগছে, মনে হচ্ছে এটা টেকসই ও পরিবেশবান্ধব। শিটটি আমার ভালো লেগেছে।’

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের কর্মকর্তা শাহজাহান বলেন, ‘আমরা প্রতিবছরের মতো এবারো উন্নয়ন মেলায় নতুন নতুন পণ্য নিয়ে মেলায় হাজির হয়েছি। কিছু পণ্য শুধু প্রদর্শনের জন্য রাখা হয়েছে, পাশাপাশি কিছু পণ্য বিক্রিও করা হচ্ছে। আমাদের পণ্যগুলোর মধ্যে পাটের চায়ের চাহিদা সবচেয়ে বেশি।

পাটের চায়ের দাম জানতে তিনি বলেন, তিন ধরনের প্যাকেট আছে। ছোট প্যাকেট ৫০ টাকা, মাঝারি ১০০ টাকা এবং বড় প্যাকেট ১৫০ টাকায় বিক্রি করা হচ্ছে।

গত বৃহস্পতিবার থেকে রাজধানীর আগারগাঁওয়ে ‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’- স্লোগানে চার দিনব্যাপী চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা ২০১৮ শুরু হয়েছে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে সর্বসাধারণের জন্য রাত ১০টা পর্যন্ত উন্মুক্ত। ঢাকা জেলা প্রশাসনের আয়োজনে এবারের মেলায় ১০৮টি প্রতিষ্ঠানের ৩৩০টি স্টল রয়েছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
উন্নয়ন মেলা,পাট পাতার চা,বস্ত্র ও পাট মন্ত্রণালয়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close