reporterঅনলাইন ডেস্ক
  ০১ ডিসেম্বর, ২০২২

সকালের সময় সম্পাদক ও প্রতিবেদকের বিরুদ্ধে নোমান গ্রুপের মানহানি মামলা

বিগত নভেম্বর ৪, ২০২২ ইং তারিখে দৈনিক সকালের সময় পত্রিকার প্রথম পৃষ্ঠায় প্রকাশিত ‘নোমান গ্রুপ গিলেছে ব্যাংক’ একই সম্মত্তি দেখিয়ে বিভিন্ন ব্যাংক থেকে নেয়া হয় ১০ হাজার কোটি টাকা, শিরোনামে সংবাদটি প্রকাশ করতে কোনো ধরনের যাচাই-বাছাই/তদন্ত না করে এবং সাংবাদিকতা পেশাদারিত্বের বাইরে গিয়ে সম্পূর্ণ অসত্য, মনগড়া, কাল্পনিক, অবাস্তব ও ভিত্তিহীন রিপোর্ট প্রকাশিত হয়েছে বলে দাবি করেছে নোমান গ্রুপ। এই নিউজের কারণে নোমান গ্রুপের অপুরনীয় ক্ষতি হয়েছে এবং দেশে ও বহির্বিশ্বে হেয় প্রতিপন্নসহ দুই হাজার কোটি টাকার আর্থিক ও সুনাম ক্ষতি হয়েছে দাবি করে আসামিদের বিরুদ্ধে পেনাল কোডের ৫০০ ধারায় মানহানির মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন বাদী পক্ষের আইনজীবী ব্যারিস্টার এনায়েত বাতেন রাসেল।

দেশের শীর্ষস্থানীয় রপ্তানিমুখী শিল্পগোষ্ঠী নোমান গ্রুপকে নিয়ে সকালের সময় পত্রিকায় মিথ্যা ও ভুল রিপোর্ট প্রকাশ করায় মো: নুর হাকিম ও প্রতিবেদক সাজেদা হক এর বিরুদ্ধে ঢাকার সিএমএম আদালতে ২ হাজার কোটি টাকার মানহানির মামলা দায়ের হয়েছে। সোমবার (২৮ নভেম্বর) নোমান গ্রুপের পক্ষে ঢাকার সিএমএম আদালতে মামলাটি দায়ের করেন নোমান গ্রুপের ক্ষমতাপ্রাপ্ত প্রতিনিধি মো: মুরাদুল ইসলাম।

মামলায় আসামি করা হয়েছে সকালের সময় পত্রিকার সম্পাদক মো: নুর হাকিম এবং প্রতিবেদক সাজেদা হককে। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম আদালতে মামলাটি আমলে নিয়ে প্রাথমিক সত্যতা পাওয়ায় আসামিদের বিরুদ্ধে সমন? জারি করেন।

ব্যারিস্টার এনায়েত আরো জানান, নোমান গ্রুপ টেক্সটাইল ও গার্মেন্টস সেক্টরে দেশের শীর্ষস্থানীয় রপ্তানিকারক শিল্প গ্রুপ। প্রতিবছর রপ্তানি খাত থেকে ১.২ বিলিয়ন ডলার আয় করে জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রেখে আসছে। যার কারণে বারবার বঙ্গবন্ধু জাতীয় রফতানি ট্রফি ও রাষ্ট্রপ্রতি শিল্প উন্নয়ন পুরস্কারসহ দেশ বিদেশে বিভিন্ন সম্মানজনক স্বীকৃতি লাভ করে আসছে নোমান গ্রুপ। দৈনিক সকালের সময় পত্রিকায় প্রকাশিত মিথ্যা বানোয়াট ভিত্তিহীন ও উদ্দেশ্যে প্রণোদিত প্রতিবেদন প্রকাশ করার কারণে দেশে বিদেশে নোমান গ্রুপের মানহানি হয়েছে এবং দেশের বর্তমান বিরাজমান পরিস্থিতিতে আন্তর্জাতিক বাজার থেকে ক্রয়াদেশ কমে আসছে। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close