নিজস্ব প্রতিবেদক

  ১১ নভেম্বর, ২০১৮

বস্ত্র ও পোশাক শিল্পের চার প্রদর্শনী শুরু হচ্ছে বৃহস্পতিবার

বস্ত্র ও পোশাক শিল্পের সুতা, কাপড়, রঙ, কাঁচামাল, যন্ত্রপাতি ও রাসায়নিকের সমাহার নিয়ে রাজধানীতে শুরু হচ্ছে চার দিনব্যাপী আন্তর্জাতিক প্রদর্শনী। আগামী বৃহস্পতিবার রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) শুরু হবে। প্রদর্শনী চলবে ১৮ নভেম্বর রোববার পর্যন্ত। ‘৩য় বিগটেক্স’, ‘বাংলাদেশ ইন্টারন্যাশনাল ফেব্রিক অ্যান্ড ইয়ার্ন এক্সপো-২০১৮’, ‘বাংলাদেশ ইন্টারন্যাশনাল ডাইজ, পিগম্যান্টস অ্যান্ড কেমিক্যাল এক্সপো-২০১৮’ ‘বাংলাদেশ ইন্টারন্যাশনাল গার্মেন্ট অ্যান্ড টেক্সটাইল এক্সপো-২০১৮’ ও ‘প্রিন্টিং, প্যাকেজিং অ্যান্ড সেইন এক্সপো-২০১৮’ নামের প্রদর্শনীগুলো অনুষ্ঠিত হবে।

গতকাল জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছে আয়োজক প্রতিষ্ঠান রেড কার্পেট থ্রিসিক্সটিফাইভ লিমিটেড। এ সময় উপস্থিত ছিলেন রেড কার্পেটের পরিচালক (বিপণন) ফাতেমাতুজ জোহরা, সিইও আহমেদ ইমতিয়াজ ও বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফেকচারারস অ্যান্ড এক্সপোর্টারস অ্যাসোসিয়েশনের (বিকেএমইএ) জ্যেষ্ঠ যুগ্ম সচিব মোয়াজ্জেম হোসেন।

সংবাদ সম্মেলনে আয়োজকরা জানান, প্রদর্শনীর উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে রাত সাড়ে ৭টা পর্যন্ত সবার জন্য প্রদর্শনীগুলো উন্মুক্ত থাকবে। আমেরিকা, ইউরোপ ও এশিয়ার মোট ১২টি দেশ থেকে বস্ত্র ও পোশাকশিল্পের সঙ্গে জড়িত সব ধরনের যন্ত্রপাতি, প্রযুক্তি ও অ্যাক্সেসরিজ উৎপাদক, সরবরাহকারী, আমদানিকারক ও ডিলাররা এসব প্রদর্শনীতে অংশ নেবে। ফলে এই প্রদর্শনী পোশাক শিল্পের বাংলাদেশি প্রস্তুতকারীদের নতুন ধারণা দেবে। পাশাপাশি বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তি ও যন্ত্রাংশের সঙ্গে পরিচয়ের সুযোগ হবে তাদের।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close