তথ্যপ্রযুক্তি ডেস্ক

  ১২ সেপ্টেম্বর, ২০২১

আইফোন ১৩ আসছে

সেপ্টেম্বরের ১৪ তারিখে ‘ক্যালিফোর্নিয়া স্ট্রিমিং’ আয়োজনের মধ্য দিয়ে নতুন আইফোন ১৩ আনতে পারে অ্যাপল। কিন্তু তার আগেই আলোচনার কেন্দ্রে চলে এসেছে আইফোন ১৪। সম্প্রতি টুইটার ও গুগল সার্চের ট্রেন্ডিং অংশে জায়গা করে নিয়েছিল এটি।

গত বুধবার টুইটার ও গুগলের ট্রেন্ডিং অংশে চলে আসে আইফোন ১৪। পুরো ঘটনার নেপথ্যে কলকাঠি নেড়েছেন ইউটিউব চ্যানেল ‘ফ্রন্ট পেজ টেক’-এর জন প্রসার। সম্প্রতি তিনি উপস্থাপন করেন আইফোন ১৪-এর নকশা সম্পর্কিত কিছু গুজব। দাবি করেন, ওই ফোন থেকেই আর থাকবে না ডিসপ্লে নচ, পুরুত্ব বাড়বে ও গায়েব হয়ে যাবে পেছনের ক্যামেরা বাম্প এবং দেখা মিলবে টাইটেনিয়াম ফ্রেমের। ডিভাইসের তথ্য ফাঁসের ক্ষেত্রে প্রসারের অতীত রেকর্ড মিশ্র। এদিকে অ্যাপলের অতীত রেকর্ড আমলে নিলে ২০২২ সালের আগে ডিভাইসটির আসার কোনো সম্ভাবনা নেই। এখনো বাজারে আইফোন ১৩-ই আসেনি। সিনেটের প্রতিবেদন বলছে, আইফোন ১৩ আসার আগেই আইফোন ১৪ নিয়ে সবার উত্তেজিত হয়ে পড়ার বিষয়টি মানুষের নচবিহীন আইফোনের প্রতীক্ষার দিকে ইঙ্গিত করছে।

অ্যাপল আসন্ন আইফোনে নচ কমিয়ে আনতে পারে। অনেক গুজবে আবার দাবি ফোন থেকে নচ-ই সরিয়ে ফেলবে মার্কিন প্রযুক্তি জায়ান্ট প্রতিষ্ঠানটি। প্রসারের দেওয়া সাম্প্রতিক তথ্যের সঙ্গে অ্যাপল বিশ্লেষক মিং চি কুয়োর দেওয়া তথ্যের মিল রয়েছে। এর আগে কুয়ো জানিয়েছিলেন, ২০২২ সালের কিছু আইফোনে নচের বদলে ‘পাঞ্চ-হোল ডিসপ্লে’ নকশা চোখে পড়বে। ধারণা করা হচ্ছে, ১৪ সেপ্টেম্বর আইফোন ১৩-এর পাশাপাশি অ্যাপল ওয়াচ সিরিজ ৭-এর ব্যাপারেও ঘোষণা আসবে। অ্যাপল মন্তব্যের অনুরোধে সাড়া দেয়নি বলেই উল্লেখ করেছে সিনেট।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close