reporterঅনলাইন ডেস্ক
  ০৪ ফেব্রুয়ারি, ২০২৪

এসবিএসি ব্যাংকের বার্ষিক ব্যবসা উন্নয়ন সম্মেলন

এসবিএসি ব্যাংক পিএলসির বার্ষিক ব্যবসা উন্নয়ন সম্মেলন গত শনিবার রাজধানীর রেডিসন ব্লু হোটেলে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন ব্যাংকের চেয়ারম্যান আবু জাফর মোহাম্মদ শফিউদ্দিন (শামীম) এমপি। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হাবিবুর রহমানের সভাপতিত্বে সম্মেলনে ব্যাংকের পরিচালক ও সাবেক চেয়ারম্যান আবদুল কাদির মোল্লা, মোহাম্মদ নাজমুল হক, সোহেল আহমেদ, মোহাম্মদ মাহবুবুর রহমান, স্বতন্ত্র পরিচালক প্রফেসর মো. মকবুল হোসেন ভূঁইয়া এবং জিয়াউর রহমান জিয়া এফসিএ বিশেষ অতিথি ছিলেন। এছাড়া ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. নূরুল আজীম, উপব্যবস্থাপনা পরিচালক মো. আলতাফ হোসেন ভূঁইয়া ও এ কে এম রাশেদুল হক চৌধুরীসহ বিভিন্ন বিভাগীয় প্রধান, শাখা ব্যবস্থাপক এবং উপশাখার ইনচার্জরা উপস্থিত ছিলেন।

সম্মেলনে জানানো হয়, এসবিএসি ব্যাংকের ২০২৩ সাল শেষে আমানতের পরিমাণ দাঁড়িয়েছে ৯ হাজার ৩৮২ কোটি টাকা এবং ঋণ দাঁড়িয়েছে ৮ হাজার ৬৬২ কোটি টাকা। এ বছরে পরিচালন মুনাফা হয়েছে ২২৫ কোটি টাকা। গত বছরে রপ্তানি হয়েছে প্রায় ৪ হাজার কোটি টাকার এবং আমদানি হয়েছে সাড়ে ৪ হাজার কোটি টাকার।

সম্মেলনে ব্যাংকের চেয়ারম্যান আবু জাফর মোহাম্মদ শফিউদ্দিন শামীম বলেন, বর্তমানে বৈশি^ক ও অভ্যন্তরীণ নানামুখী চ্যালেঞ্জ বিদ্যমান থাকা সত্ত্বেও এসবিএসি ব্যাংকের ব্যবস্থাপনা কর্তৃপক্ষ অত্যন্ত দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে তাদের কার্যক্রম পরিচালনা করে আসছে। যার ফলে চতুর্থ প্রজন্মের ব্যাংক হয়েও আমরা আর্থিক সূচকগুলোয় ভালো একটা ভিত গড়তে সক্ষম হয়েছি। তিনি এসবিএসি ব্যাংকে শরিয়া যথাযথ পরিপালনে ইসলামী ব্যাংকিং সেবার পরিসর বৃদ্ধির প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

ব্যবস্থাপনা পরিচালক হাবিবুর রহমান বলেন, এসবিএসসি ব্যাংক দ্রুততম সময়ের মধ্যে সারা দেশে ৮৯টি শাখা ও ২৭টি উপশাখা এবং এজেন্ট ব্যাংকিংয়ের ৩১টি আউটলেটের মাধ্যমে ব্যাংকিং সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে সক্ষম হয়েছে। আমাদের ব্যাংক কেন্দ্রীয় ব্যাংকের নিয়মকানুন মেনে শহরে ও গ্রামে ১:১ শাখা খুলেছে। এক্ষেত্রে আমরা মুনাফাকে বড় করে দেখিনি। তিনি আরো বলেন, এসবিএসি ব্যাংক বৈদেশিক বাণিজ্য সম্প্রসারণেও ভূমিকা পালন করছে। আমাদের সঙ্গে বিশ্বের ২০২টি ব্যাংকের সঙ্গে করেসপন্ডিং রয়েছে। সমসাময়িক ব্যাংকগুলোর মধ্যে আমরা সর্বাধিক পরিমাণের রেমিট্যান্স আহরণ করছি। আমদানি ও রপ্তানি বাণিজ্যকে সর্বাধিক গুরুত্ব এবং ঋণ আদায় জোরদারকরণে নতুন বছরের কর্মপরিকল্পনা নির্ধারণ করা হয়েছে বলে জানান তিনি। বলেন, এসবিএসি ব্যাংক আধুনিক তথ্যপ্রযুক্তি নিরাপত্তা নিশ্চিত করে ব্যবহার করেছে। এর মাধ্যমে জনগণকে আরো সহজে ব্যাংকিংসেবা নিশ্চিত করতে পারছি। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close