জবি প্রতিনিধি

  ০১ ফেব্রুয়ারি, ২০২৪

সাদেকা হালিম এশিয়াটিক সোসাইটির সদস্য

বাংলাদেশ এশিয়াটিক সোসাইটি কাউন্সিল নির্বাচনে (২০২৪-২৫) সদস্য পদে জয়ী হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম। ৪৫৫ ভোট পেয়ে ১০ জন সদস্যের মধ্যে চতুর্থ স্থান অর্জন করেছেন তিনি। গত মঙ্গলবার সংগঠনের নিজস্ব কার্যালয়ে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। নির্বাচনে ৮টি পদের বিপরীতে দুটি প্যানেলে ৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এতে ভোটার ১২৮৭ জন।

এ ছাড়া নির্বাচনে সভাপতি পদে ড. হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক পদে ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান, সহসভাপতি পদে ড. হাফিজা খাতুন, ড. সাজাহান মিয়া ও ড. ইয়ারুল কবীর, কোষাধাক্ষ পদে ড. মোহাম্মদ আবদুল মজিদ, সম্পাদক পদে ড. মো. আবদুর রহিম পাস করেছেন।

এ ছাড়া সদস্য পদে ড. এ কে এম গোলাম রাব্বানী, খান মাহাবুব, মো. লুৎফর রহমান, ড. সাদেকা হালিম, ড. আশা ইসলাম নাঈম, ড. আবদুল বাছির, ড. নাজমা খান মজলিস, ড. মো. আবদুল করিম, ড. শুচিতা শরমিন ও ড. সাব্বীর আহমেদ। এদিকে এবার এশিয়াটিক সোসাইটিতে দুটি প্যানেলে নির্বাচন হয়। নির্বাচনে মুক্তবুদ্ধিচর্চার প্যানেল ও মূলধারা প্যানেল দেওয়া হয়। মুক্তবুদ্ধিচর্চার প্যানেল থেকে সদস্য পদে ৪ জন বাদে বাকিরা মূলধারার প্যানেল থেকে জয়যুক্ত হয়েছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close