টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি

  ২৬ মে, ২০২৪

টঙ্গী জংশন

দীর্ঘদিনেও শেষ হয়নি সংস্কার কাজ, ভোগান্তিতে যাত্রীরা

ছাউনির অভাবে রোদণ্ডবৃষ্টিতে নাজেহাল যাত্রীরা * দীর্ঘদিনেও শেষ হয়নি সৌন্দর্যবর্ধনের কাজ * ট্রেনে যাতায়াত উত্তরাঞ্চলের ১৬ জেলার হাজারো যাত্রী

গাজীপুরের টঙ্গী জংশনে নেই যাত্রীছাউনি। এতে বৃষ্টি ও রোদে বাড়ছে ভোগান্তি অভিযোগ যাত্রীদের। এই এলাকায় ময়মনসিংহ বিভাগসহ দেশের উত্তরাঞ্চলের ১৬টি জেলার হাজার হাজার যাত্রী ট্রেনে যাতায়াত করেন। বর্ষার আগেই ছাউনি নির্মাণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরি হস্তক্ষেপ কামনা করেন যাত্রীরা।

জানা গেছে, টঙ্গী জংশন সৌন্দর্য বর্ধনের কাজ দীর্ঘদিনে শেষ করতে পারেনি ঠিকাদারি প্রতিষ্ঠান। আগে এই রেল স্টেশনটিতে দুইটি প্ল্যাটফরমে যাত্রীছাউনি ছিল। কিন্তু খুলে ফেলা যাত্রী ছাউনির কাজ নির্ধারিত সময়ের মধ্যে সমাপ্ত না হওয়ায় যেন ভোগান্তির শেষ নেই। রোদে পুড়ে ও বৃষ্টিতে ভিজে নাজেহাল অবস্থা এখন যাত্রীদের। রেলওয়ে বিভাগ থেকে নতুন করে এ জংশনে সংস্কার ও নতুন ভবন নির্মাণের কাজ শুরু করলে সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠান আগের পুরোনো শেড খুলে ফেলে। বর্তমানে স্টেশন এলাকায় ছাউনি বলতে কিছুই নেই। আছে শুধু নির্মাণাধীন কিছু লোহার খুঁটি। এতে তীব্র গরমে ও বৃষ্টিতে নাজেহাল হচ্ছেন সাধারণ যাত্রীরা। ট্রেনের অপেক্ষায় নিরাপদে দাঁড়ানোর কোনো জায়গা না থাকায় বৃষ্টি হলে অবধারিতভাবে ভিজতে হচ্ছে যাত্রীদের।

সরেজমিনে দেখা গেছে, এই জংশনের অবকাঠামো উন্নয়নের কাজ চলমান রয়েছে দীর্ঘদিন ধরে। চলছে নতুন রেললাইন স্থাপনের কাজও। একটি বিদেশি ঠিকাদারি প্রতিষ্ঠানের মাধ্যমে কাজ পরিচালনা করছে রেলওয়ে বিভাগ। নতুন যাত্রী ছাউনির নির্মাণ কাজ শুরু হলেও মাঝপথে গিয়ে তা হঠাৎ করে বন্ধ হয়ে যায়। জংশনের দুটি প্লাটফর্মে শেড নির্মাণের লক্ষ্যে লোহার খুঁটির ওপর বসানো হয়েছে অ্যালুমিনিয়াম পাত। এর ওপর বসানোর কথা টিনের শেড। কিন্তু সেই কাজ আজও পর্যন্ত শেষ হয়নি। বরং পুনরায় সেই অ্যালুমিনিয়াম পাত খুলে ফেলা হচ্ছে।

ঢাকাগামী ট্রেনযাত্রী মনসুর আহম্মেদ বলেন, রোদ বা বৃষ্টি হলে প্লাটফর্মে দাঁড়ানোর কোনো উপায় থাকে না। অনেক সময় বৃষ্টিতে ভিজা শরীরে অফিস করতে হয়। সামনে বর্ষাকাল আসছে। সেই সময় যাত্রীদের ভোগান্তির সীমা থাকবে না।

জয়দেবপুরগামী ট্রেন যাত্রী আশরাফুল আলম বলেন, টঙ্গী রেলওয়ের জংশনে যাত্রীছাউনি না থাকায় কয়েকদিন আগে বৃষ্টির কারণে প্লাটফরমে দাঁড়াতে না পেরে স্টেশনের বাইরে দোকানে অপেক্ষা করছিলাম। ট্রেন এলেও উঠতে পারিনি। বাধ্য হয়ে বিকল্প পরিবহনে গন্তব্যে পৌঁছাই। ছাউনি দ্রুত নির্মাণ না হলে এখানকার

নিয়মিত যাত্রীদের রেল ব্যবহারে অনিহা চলে আসবে।

নামপ্রকাশে অনিচ্ছুক প্লাটফর্মের এক দোকনি বলেন, যাত্রী ছাউনি না থাকায় যাত্রীরা প্লাটফর্মে দাঁড়াতে পারে না তাই আমাদের বিক্রিও কমে গেছে।

এদিকে টঙ্গী রেলওয়ে জংশনের কর্মকর্তাদের সঙ্গে কথা বলতে চাইলেও তারা কেউ গণমাধ্যমের সঙ্গে কথা বলতে রাজি হননি। একপর্যায়ে প্রকল্প অফিসে যোগাযোগ করতে বলেন স্টেশন মাস্টার মো. জাহাঙ্গীর।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close