মৌলভীবাজার প্রতিনিধি

  ১৬ জুন, ২০২৪

মৌলভীবাজারে কাঁচামরিচের দাম বেড়ে ৪০০ টাকা

মৌলভীবাজার শহরের বাজারে কাঁচামরিচের দাম বেড়ে ৪০০ টাকা হয়েছে। সবজি ও নিত্যপণ্যের দামসহ বেড়েছে মাছ মাংস ও মসল্লার দাম। গতকাল শনিবার সকালে মৌলভীবাজার শহরের পশ্চিম বাজার কাচা বাজারে গিয়ে এমন খবর পাওয়া গেছে। এতে নিম্ন ও মধ্য বিত্ত পরিবারের আয়ের মানুষ পড়েছেন বিপাকে।

এর আগে, গত শুক্রবার বিকেল থেকে অনেক পণ্যদ্রব্য ৪০ শতাংশ থেকে ৫০ শতাংশ দাম বেড়েছে বলে জানান ক্রেতা বিক্রেতারা।

গতকাল শনিবার সকালে শহরের পশ্চিম বাজার কাঁচাবাজারে দেখা গেছে, প্রতি কেজি সবজিতে ১০-৩০ টাকা বেড়েছে। দুইদিন আগে যে ঝিঙে, বর্ববটি, লতি। পটল শশা, ঢেঁড়শ ছিল ৪০ টাকা কেজি তা বিক্রি হচ্ছে ৬০-৭০ টাকা। বেশি বেড়েছে মাছের দাম বৃহস্পতিবার প্রতি কেজি দেশীয় জাতের টেংরা, ঘোলশা টেংরা, দেশীয় শিং, চাপিলা মাছ বিক্রি হয়েছে ৪০০-৬০০ টাকা। শনিবার বিক্রি হয়েছে ৬০০-৮০০ টাকা। এ ছাড়া মাছের মধ্যে নদীর লাচো বাছা পাবদা চিংড়ি রিটা এগুলো ৬-৭ টাকায় পাওয়া যেতো, শনিবার তা এক হাজার ৫০০ টাকা কেজি।

কাচা মরিচ ও ধনে পাতা ছিলো সর্বোচ্চ ২০০ টাকা কেজি। শনিবার কাচা মরিচ পাইকারি ৩০০ এবং খুচরা ৪০০ পর্যন্ত বিক্রি হতে দেখা যায়।

বাজার পরিদর্শনে আরো দেখা গেছে, পেয়াজ, আদা, রসুন, জিরা, গরম মসলা, আলু ও ডিমের দামও বেড়েছে।

মতিউর রহমান নামক একজন ক্রেতা অভিযোগ করেন, ঈদের সময় এসব পন্যের দাম ইচ্ছে করে বাড়িয়ে দেওয়া হয়েছে। কিন্তু বাজারে প্রয়োজনীয় মনিটরিং ব্যবস্থা নেই।

এ বিষয়ে জানতে চাইলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শফিকুল ইসলাম প্রতিদিনের সংবাদ কে জানান, এই দুই দিনে কাঁচা বাজারে জিনিসপত্রের দাম বাড়ার বিষয়টি জেনেছেন। তিনি এখন ছুটিতে। বিষয়টি নিয়ে এডিএমর সঙ্গে কথা বলবেন তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close