প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৫ মে, ২০২৪

বোরো ধান, চাল ও গম সংগ্রহের উদ্বোধন

ময়মনসিংহের গফরগাঁও, গাইবান্ধার গোবিন্দগঞ্জ ও দিনাজপুরের হিলিতে চলতি বোরো মৌসুমে ধান, চাল ও গম সংগ্রহের উদ্বোধন করা হয়েছে। গত বৃহস্পতিবার এ উদ্বোধন করা হয়।

প্রতিনিধিদের পাঠানো খবর-

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি জানান, গত বৃহস্পতিবার দুপুরে উপজেলার গয়েশপুর খাদ্যগুদাম প্রাঙ্গণে উপজেলা খাদ্য বিভাগের আয়োজনে ফিতা কেটে ধান-চাল সংগ্রহের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া ইয়াসমিন।

উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা আছাদুজ্জামান, গয়েশপুর খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা খন্দকার ইলিয়াস কাঞ্চন, পাইথল ইউপি চেয়ারম্যান আক্তারুজ্জামান ঢালী, উপজেলা কৃষি বিভাগের উপসহকারী কৃষি কর্মকর্তা, উপজেলা চালকল মালিক আনিস আহমেদ, স্থানীয় কৃযকসহ গণ্যমান্য ব্যক্তি।

উদ্বোধনের সময় একজন কৃষকের কাছ থেকে ৩ টন ধান এবং একজন মিলারের কাছ থেকে ৫০ টন চাল সংগ্রহ করা হয়।

উপজেলা খাদ্য বিভাগ জানায়, চলতি ইরি বোরো মৌসুমে ৩২ টাকা কেজি দরে সরাসরি কৃষকদের কাছ থেকে ২ হাজার ৮ টন ধান ও ১১ জন মিলারদের নিকট থেকে ৪৫ টাকা কেজি দরে ২ হাজার ৭৯৫ টন সিদ্ধ চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এ সংগ্রহ অভিযান আগামী ৩১ আগস্ট পর্যন্ত চলবে।

এদিকে, গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি জানান, গোবিন্দগঞ্জে এ কার্যক্রমের উদ্বোধন করেন সংসদ সদস্য অধ্যক্ষ আবুল কালাম আজাদ। গত বৃহস্পতিবার দুপুরে গোবিন্দগঞ্জ পৌর শহরের গোলাপবাগ খাদ্য গুদামে গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রাসেল মিয়ার সভাপতিত্বে এ কার্যক্রমের অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মেহেদী হাসান, উপজেলা খাদ্য কর্মকর্তা আব্দুস সোবহান, উপজেলা চাউল কল মালিক সমিতির সভাপতি রেজাউল করিম রফিক, সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহাব মুন্নু, মানিক কুমার সাহাসহ অন্যান্যরা।

জানা গেছে, চলতি বোরো মৌসুমে ৩০০ কৃষকের কাছ থেকে লটারির মাধ্যমে ২ হাজার ৯৯৭ টন ধান, ১১ হাজার ৫৭০ মেট্রিকটন সিদ্ধ চাল, ৭০৬ মেট্রিকটন আতপ চাল এবং ১২২ মেট্রিকটন গম সংগ্রহ করা হবে।

অন্যদিকে, হিলি (দিনাজপুর) প্রতিনিধি জানান, হিলিতে গত বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় বাংলাহিলি এলএসডি খাদ্যগুদামের ধান-চাল সংগ্রহের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায়।

উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন হাকিমপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুন-উর রশিদ হারুন, উপজেলা কৃষি কর্মকর্তা আরজেনা বেগম, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা শাহিন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক (অতিরিক্ত) মইনউদ্দিন, হিলি খাদ্যগুদাম কর্মকর্তা জোসেফ হাসদা ও খলিলুর রহমানসহ অনেকে।

এ সময় শহিদুল ইসলাম নামে এক কৃষকের কাছ থেকে এক টন ধান কেনার মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের তথ্যমতে, এবার হাকিমপুর উপজেলায় ৩২ টাকা কেজি দরে ৭৭২ টন বোরো ধান ও ৪৫ টাকা কেজি দরে ৩১৯ টন সিদ্ধ চাল, ৪৪ টাকা কেজি দরে ৭৯ টন আতপ চাল সংগ্রহ করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close