সিংড়া (নাটোর) প্রতিনিধি

  ২৩ এপ্রিল, ২০২৪

মাটির ব্যবসায়ীর বাঁধ অপসারণ আ.লীগ নেতার বিরুদ্ধে মামলা

প্রশাসনের অভিযান

নাটোরের সিংড়ায় মাটির ব্যবসার জন্য গদাই নদীতে দেওয়া অবৈধ বাঁধ অপসারণ করেছেন উপজেলা প্রশাসন।

গতকাল সোমবার দুপুরে উপজেলার নলবাতা এলাকায় এ বাঁধ অপসারণে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হা-মীম তাবাসসুম প্রভা। এর আগে, শুক্রবার (১৯ এপ্রিল) সাবেক আওয়ামী লীগ নেতাসহ ৩ জনের বিরুদ্ধে মামলা করেছে প্রশাসন।

জানা যায়, উপজেলার নলবাতা এলাকায় পুকুর কেটে মাটির ব্যবসা করার জন্য রাস্তা নির্মাণের উদ্দেশ্যে গদাই নদীতে অবৈধ বাঁধ দেয় প্রভাবশালীরা। বিষয়টি জানার পর উপজেলা প্রশাসন তাদেরকে নোটিশ দেয়। তাতেও কাজ না হওয়ায় উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মো. নওফেল উদ্দিন চৌধুরীসহ ৩ জনের বিরুদ্ধে গত শুক্রবার সিংড়া থানায় মামলা করেন উপজেলা ভূমি অফিসের কানুনগো মো. রেজাউল করিম। মামলার অন্য বিবাদীরা হলেন উপজেলার আতাইকুলা গ্রামের মেহেদী (৪০) ও সাজুরিয়া গ্রামের মামুন (৩৫)।

ইউএনও হা-মীম তাবাসসুম প্রভা বলেন, এই নদীর পানি দিয়ে প্রায় হাজারো বিঘা জমির ফসল উৎপাদন হয়। বিবাদীরা নদীতে বাঁধ দিয়ে মাটি বহনের জন্য রাস্তা করছিল। এই বাঁধের জন্য পুরো নদী প্রবাহ বন্ধ ছিল। তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। জনস্বার্থে বাঁধটি অপসারণ করা হয়েছে।

অভিযানকালে উপস্থিত ছিলেন, অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত সহকারী কমিশনার (ভূমি) বোরহান উদ্দিন মিঠু, উপজেলা ভূমি অফিসের কানুনগো মো. রেজাউল করিম প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close