খাগড়াছড়ি প্রতিনিধি

  ১৩ ফেব্রুয়ারি, ২০২৪

কিশোরীদের আত্মরক্ষায় কারাতে প্রশিক্ষণ

কিশোরীদের মানসিক ও শারীরিকভাবে আত্মবিশ্বাসী করে গড়ে তোলার লক্ষ্যে কারাতে প্রশিক্ষণ উদ্বোধন করলেন পুনাক সভানেত্রী মুক্তা ধর পিপিএম (বার)।

গতকাল সোমবার সকাল ১০টায় খাগড়াছড়ি পুলিশ লাইনস হাইস্কুল মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুনাক সভানেত্রী মুক্তা ধর পিপিএম (বার)।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) মাহমুদা বেগম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) মো. জসীম উদ্দিন পিপিএম, খাগড়াছড়ি সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জনাব মো. তফিকুল আলম, সহকারী পুলিশ সুপার জনাব সৈয়দ মুমিদ রায়হানসহ জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার অফিসারগণ।

কারাতে প্রশিক্ষণার্থীরা জানান, এই প্রশিক্ষণ নিতে আমরা অনেক উৎসাহী। কারণ এটা আমাদের শরীরকে ফিট রাখবে এবং ইভটিজিং থেকে আমরা আত্মরক্ষা করতে পারবো। এ উদ্যোগের জন্য পুনাক সভানেত্রী জনাব মুক্তা ধর পিপিএম (বার) কে কৃতজ্ঞতা জানায় তারা।

খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার ও পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) সভানেত্রী মুক্তা ধর পিপিএম (বার) বলেন, নারীদের আত্মমর্যাদা বৃদ্ধি ও সামাজিক অবস্থান সুসংহত করতে আত্মবিশ্বাস বৃদ্ধির বিকল্প নাই। কারাতে প্রশিক্ষণ তাদের মানসিক ও শারীরিক সুস্থতা নিশ্চিত করবে। প্রতিবাদ ও বিক্ষোভসহ প্রশাসনের নানা পদক্ষেপের মাঝেও বাড়ছে যৌন হয়রানি, শ্লীলতাহানি ও ধর্ষণের মতো ঘটনা। প্রতিদিন ঘটে যাওয়া এসব ঘটনায় শিশু-কিশোরী, তরুণী, স্কুল-কলেজ মাদরাসা ও বিশ্ববিদ্যালয়ের ছাত্রী এবং কর্মজীবী নারীদের নিয়ে উদ্বিগ্ন প্রায় প্রতিটি পরিবার। তিনি সকল প্রশিক্ষণার্থীদের এই কারাতে প্রশিক্ষণ মনোযোগ সহকারে করার জন্য আহবান জানান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close