মৌলভীবাজার প্রতিনিধি

  ১২ ফেব্রুয়ারি, ২০২৪

মৌলভীবাজার

ইউপি চেয়ারম্যানের বরাদ্দের টাকা আত্মসাৎ

* ৮ ইউপি সদস্যের লিখিত অভিযোগ

মৌলভীবাজারের সদর উপজেলার মনুমুখ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমদাদ হোসেনের বিরুদ্ধে সরকারি বরাদ্দের টাকা আত্মসাতের লিখিত অভিযোগ করেছেন সংশি¬ষ্ট ইউনিয়নের ৮ ইউপি সদস্য।

অভিযোগকারীরা জানান, ইউপি চেয়ারম্যান এমদাদ ডিপ টিউবওয়েল দেওয়ার কথা বলে ইউনিয়নের শতাধিক মানুষের কাছ থেকে ৩০-৪০ হাজার টাকা করে হাতিয়ে নিয়েছেন। ইউপির মাসিক সভায় মেম্বাররা এসব বিষয়ে প্রতিবাদ করায় চেয়ারম্যান গত ৩ মাস ধরে মাসিক সভা বন্ধ রেখেছেন। এ নিয়ে কয়েক দিন ধরে চেয়ারম্যান ও ইউপি সদস্যদের মধ্যে অভ্যন্তরীণ দ্বন্দ্ব চরম আকার ধারণ করেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, ইউনিয়ন পরিষদে বরাদ্দ সরকারি, আধা-সরকারি (টিআর/কাবিখা) কাজে ১ শতাংশ, অন্যান্য প্রকল্পের কাজ না করে চেয়ারম্যান নিজে মনগড়া প্রকল্প দেখিয়ে টাকা উত্তোলন করে আত্মসাৎ করেন।

অভিযোগে আরো বলা হয়, তার(ইউপি চেয়ারম্যান) দায়িত্ব গ্রহণের পর থেকেই বরাদ্দ অনুদানের টিআর, কাবিখা, হাটবাজার ও স্থানীয় সরকারের সব বরাদ্দ, ইউপির আয়-ব্যয়ের হিসাব মেম্বারদের অবহিত না করা ও কাজ না করিয়ে নিজের ইচ্ছেমতো বিল তুলে নেন। প্রতি মাসে টিসিবির মালামালের কিছু অংশ বিতরণ করে বাকি মালামাল নিজে বিক্রিসহ তার ব্যক্তিগত কাজে ব্যবহার করে আসছেন। এসব বিষয়ে ইউপি সচিবও কোনো সদুত্তর দেন না।

তবে ইউপি সচিব অভিযোগের বিষয়টি অস্বীকার করেন। বিষয়টি ইউপি সচিবকে অবগত করলে তিনি রুম থেকে ২ লিটার ওজনের ৩৬ বোতল সয়াবিন তেল, ২ কেজি ওজনের ৩৬ প্যাকেট ডাল ও ৩৬ প্যাকেট চাল বের করে দেন। ডিলার বলেন, ইউপি চেয়ারম্যান এ মালামাল অতিথি রুমে রেখেছেন। মনুমুখ ইউপি চেয়ারম্যান এমদাদ হোসেন বলেন, অভিযোগ মিথ্যা ও বানোয়াট।

জেলা প্রশাসক উর্মি বিনতে সালাম বলেন, অভিযোগের বিষয়টি অবগত হয়েছি। সত্যতা পেলে ব্যবস্থা নেব।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close