reporterঅনলাইন ডেস্ক
  ১০ জানুয়ারি, ২০২৪

সংক্ষিপ্ত সংবাদ

বিনামূল্যে চিকিৎসা

খুলনা ব্যুরো

খুলনায় সেনাবাহিনী প্রধানের পক্ষ থেকে অসহায়দের মাঝে শীতবস্ত্র বিতরণ ও বিনামূল্যে চিকিৎসা দেওয়া হয়েছে। গতকাল মঙ্গলবার সকালের দিকে শহীদ শেখ আবু নাসের স্টেডিয়ামে এ বিতরণ ও চিকিৎসা দেওয়া হয়। সেনা বাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের এরিয়া কমান্ডার ও যশোর এরিয়া কমান্ডার মেজর জেনারেল মোহাম্মদ মাহবুবুর রশিদ সেনাবাহিনীর প্রধানের পক্ষ থেকে এক হাজার অসহায় নারী পুরুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ ও ডিভিশন কর্তৃক পরিচালিত বিনামূল্যে মেডিকেল ক্যাম্পেইন পরিদর্শন করেন।

প্রতিষ্ঠাবার্ষিকী

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর পৌরসভার দিনাজপুর ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে মিশন রোড এলাকায় অবস্থিত দিনাজপুর ক্লাবে প্রথমে নানা কর্মসূচীর মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। এতে সভাপতিত্ব করেন দিনাজপুর ক্লাবের সভাপতি এস এন আকাশ। সঞ্চালনা ও পরিচালনা করেন ক্লাবটির সাধারণ স¤পাদক মো. নূর ইসলাম নয়ন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন বীর মুক্তিযোদ্ধা জনাব মো. আব্দুল মজিদ। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি মো. নুরুল হুদা দুলালসহ অন্যরা।

মাশরুম চাষ

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের কালীগঞ্জে সুপারফুড খ্যাত মাশরুম চাষ বৃদ্ধির জন্য কৃষি উদ্যোক্তাদের মাঝে মাশরুম স্পনসহ উপকরণ বিতরণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকালে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা কৃষি অফিস চত্বরে যশোর অঞ্চলের টেকসই কৃষি সম্প্রসারণ প্রকল্পের আওতায় এ উপকরণ বিতরণে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইসরাত জাহান। এ সময় উপস্থিত ছিলেন ঝিনাইদহ অতিরিক্ত উপপরিচালক শিকদার মো. মোহায়মেন আক্তার, কালীগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা মাহবুব আলম রনিসহ অন্যরা।

মৃত্যু

নবীনগর প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে পানিতে ডুবে খালা ও ভাগিনীর মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলার শিবপুর ইউনিয়নের কনিকাড়া গ্রামে এ ঘটনা ঘটেছে। নিহতরা হলেন, ওই গ্রামের তাজুল ইসলামের মেয়ে সায়মা ও কসবা উপজেলার কুডি গ্রামের ইব্রাহিম মিয়ার মেয়ে ইলমা। সায়মার মা জুহেরা বেগম জানান, দুপুরে ইলমা ও তার খালা সায়মা বাড়ির পাশে পুকুরে গোসল করতে গিয়ে ইলমা পানিতে পড়ে যায়। তাকে বাঁচাতে সায়মাও পানিতে লাফ দেয়। সাঁতার না জানায় তারা তীরে আসতে পারেনি। নবীনগর থানার ওসি মাহাবুব আলম বলেন, পানিতে ডুবে দুটি শিশু মারা যাওয়ার খবর পেয়েছি।

শীতবস্ত্র বিতরণ

পূর্বধলা প্রতিনিধি

সেনাবাহিনীর ১৯ পদাতিক ডিভিশনের ব্যবস্থাপনায় নেত্রকোণার পূর্বধলায় অসহায় ও দুস্থ পরিবারের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে । গতকাল মঙ্গলবার বেলা ১১টায় উপজেলার খলিশাউড় ইউনিয়নের বোটেরঘাট উচ্চবিদ্যালয় প্রাঙ্গণে সেনাবাহিনীর ঘাটাইল এরিয়া কমান্ডার ৭৭ পদাতিক ব্রিগ্রেডিয়ার জেনারেল দেওয়ান মোহাম্মদ মনজুর হোসেন এসব বিতরণ করেন। এছাড়া বিনামূল্যে মেডিকেল সহায়তা ও দেওয়া হয়। এ সময় সার্বিক সহযোগীতায় ছিলেন, লে. কর্নেল নূর ই আহম্মেদ আল শাফিসহ অন্য সদস্যরা।

প্রশিক্ষণ উদ্বোধন

পাইকগাছা প্রতিনিধি

এলডিডিপির আয়োজনে পাইকগাছা ও কয়রা উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে এলডিডিপি এর আওতায় পিজি ও নন পিজি সদস্যদের ব্যবসা পরিকল্পনা প্রণয়ন বিষয়ক ব্যবসায়িক পরিকল্পনা প্রস্তুতি বিষয়ে ২দিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ১০টায় পাইকগাছা ও দুপুর ১টায় কয়রা উপজেলায় এসব বিষয়ে পর্যালোচনা করেন খুলনা জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. শরিফুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন পাইকগাছা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. বিষ্ণুপদ বিশ্বাস, কয়রা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. কাজী মোস্তাইন বিল্লাহ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close