এম এম হেলাল, কালিহাতী (টাঙ্গাইল)

  ০৪ জানুয়ারি, ২০২৪

টাঙ্গাইল-৪ (কালিহাতী)

নৌকার মোজহারুলের হাড্ডাহাড্ডি স্বতন্ত্র লতিফ-সারওয়াতের সঙ্গে

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনটিতে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন দলটির উপজেলা সভাপতি মোজহারুল ইসলাম। অন্যদিকে ট্রাক প্রতীকে লড়ছেন স্বতন্ত্র প্রার্থী আবদুল লতিফ সিদ্দিকী। আর ঈগল প্রতীকে প্রথমবার লড়ছেন প্রয়াত শাজাহান সিরাজের মেয়ে স্বতন্ত্র প্রার্থী সারওয়াত সিরাজ।

জানা যায়, টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনে পুরুষ ভোটার ১ লাখ ৭৫ হাজার ৮৯২, নারী ভোটার ১ লাখ ৭৫ হাজার ৬৬২ ও তৃতীয় লিঙ্গের ভোটার দুজন। মোট ভোটার ৩ লাখ ৫৪ হাজার ৫৫৬।

সরেজমিনে জানা যায়, আওয়ামী লীগের মোজহারুলের দলীয় ও ব্যক্তিগত ভোট ব্যাংক রয়েছে। মোজহারুলকে সমর্থন দিয়ে অনুসারীদের তার পক্ষে প্রচারে নামিয়েছেন অন্য সংসদ সদস্য হাছান ইমাম ও আবু নাসের। কেউ কেউ মনে করছেন নির্দলীয় কিছু ভোটও পেতে পারেন তিনি, আবার অনেকে মনে করছেন প্রধানমন্ত্রীর ছেলে জয় ও ধর্ম নিয়ে বিতর্কিত মন্তব্যের কারণে দলীয় ও সাধারণ ভোটেও ভাটা পড়তে পারে।

অন্যদিকে, নির্দলীয় ও বাবার অনুসারীদেরসহ নারীদের ভোট নিজের পক্ষে নিতে পারবেন বলে মনে করছেন স্বতন্ত্র প্রার্থী সারওয়াত সিরাজের সমর্থকেরা। বিএনপি-জামায়াতের ভোটাররা তার পক্ষে রায় দিতে পারেন বলেও মনে করছেন তারা।

বাকি প্রার্থীদের মধ্যে প্রচারে আছেন জাতীয় পার্টির লিয়াকত আলী, জাসদের (ইনু) এসএম আবু মোস্তফা, তৃণমূল বিএনপির শহিদুল ইসলাম ও জাকের পার্টির মোন্তাজ আলী। কোনো রকম প্রচারে নেই জেপির (মঞ্জু) সাদেক সিদ্দিকী ও সুপ্রিম পার্টির শুকুর মাহমুদ।

এদিকে, কঠোরভাবে ভিন্নমত পোষণ করে বিএনপি নেতারা বলছেন, ডামি নির্বাচনে যদি প্রতিদ্বন্দ্বিতা না করতেন তাহলে দল হয়তো তাকে নিয়ে আগামীর জন্য ভাবতো। নেতাকর্মীরা তো দূরের কথা সাধারণ মানুষ অংশ নেবে না এ ডামি নির্বাচনে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close