চৌহালী (সিরাজগঞ্জ) প্রতিনিধি

  ০৪ জানুয়ারি, ২০২৪

সিরাজগঞ্জের চৌহালী

রাতে রাস্তার কাজ, ২৪ ঘণ্টা না যেতেই উঠছে কার্পেটিং

১৩ লাখ ৯৯ হাজার ১২৭ টাকায় সাড়ে ৫০০ মিটার পাকা রাস্তা সংস্কারের কাজ করে হাসনা কনস্ট্রাকশন * কাজের ত্রুটি সংশোধনে ঠিকাদার প্রতিষ্ঠানকে চিঠি দেওয়া হয়েছে বলে জানান উপজেলা এলজিইডির প্রকৌশলী

সিরাজগঞ্জের চৌহালীতে নিম্নমানের নির্মাণসামগ্রী দিয়ে রাতের আঁধারে রাস্তার সংস্কারকাজ করার অভিযোগ উঠেছে ঠিকাদারের বিরুদ্ধে। উপজেলা এলজিইডি কার্যালয় সূত্রে জানা যায়, গ্রামীণ সড়ক পুনর্বাসন প্রকল্পের আওতায় ঠিকাদারি প্রতিষ্ঠান হাসনা কনস্ট্রাকশনের সঙ্গে এলজিইডির কর্তৃপক্ষের উপজেলার লেদুর মোড় থেকে জোতপাড়া বাজার পর্যন্ত সাড়ে ৫০০ মিটার পাকা রাস্তা সংস্কারকাজের চুক্তি হয়। এতে ব্যয় ধরা হয় ১৩ লাখ ৯৯ হাজার ১২৭ টাকা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, রাস্তা সংস্কারকাজ শেষ হওয়ার ২৪ ঘণ্টা না পেরোতেই রাস্তার কার্পেটিং উঠে যাচ্ছে।

ভ্যানচালক আব্দুল মান্নান জানান, এই রাস্তা মেরামতের আগেই অনেক ভালো ছিল। মানুষ এবং ভ্যান চলাচল করছে তাতেই রাস্তার কার্পেটিং উঠে যাচ্ছে। বড় গাড়ি চলাচল করলে তো এগুলো কিছুই থাকবে না। লেদুর মোড়ের নজির মোল্লা ও আব্দুল্লাহ জানান, অনেক রাতে শ্রমিকরা তড়িঘড়ি করে নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তার কাজ করেছে। তারা বাধা দিলে বলেন, ঠিকাদার যা দিছে তা দিয়ে আমাদের কাজ করতে হবে।

এ বিষয়ে কাজ তদারকি কর্মকর্তা উপসহকারী প্রকৌশলী নাবিল আহমেদ বলেন, আমাকে অবগত না করেই রাতে প্রায় ৬০ মিটার রাস্তার কাজ করেছে। রাস্তার কিছু অংশের কার্পেটিং উঠে যাচ্ছে। ঠিকাদারি প্রতিষ্ঠানকে রাস্তার কাজের ত্রুটি সংশোধন করার জন্য আমরা চিঠি দিয়েছি।

ঠিকাদারি প্রতিষ্ঠান হাসনা কনস্ট্রাকশনের মালিক খোকনের সঙ্গে যোগাযোগ করলে রাস্তার কাজ খুব ভালো করেছি বলে ফোন কেটে দেন।

চৌহালী উপজেলা এলজিইডির প্রকৌশলী সিরাজুল ইসলাম জানান, কাজের ত্রুটি সংশোধনের জন্য ইতোমধ্যে ঠিকাদার প্রতিষ্ঠানকে চিঠি দেওয়া হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close