ঝিনাইদহ প্রতিনিধি

  ০৩ জানুয়ারি, ২০২৪

ঝিনাইদহ-২

আ.লীগে বিভক্তি, নৌকার পথের কাঁটা ‘ঈগল’

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহ-২ আসনে আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকদের বিভেদের কারণে ও হামলা-মামলায় আহতের ঘটনায় ভোটারদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ছে। নির্বাচনের দিনক্ষণ যতই এগিয়ে আসছে, ততই উত্তাপ ছড়াচ্ছে ভোটের মাঠে।

এই নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী তাহজিব আলম সিদ্দিকী নৌকা প্রতীক এবং স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নাসের শাহরিয়ার জাহেদী মহুলসহ ১১ প্রার্থী নির্বাচন করছেন।

জানা যায়, ২১টি ইউনিয়ন এবং ২টি পৌরসভা নিয়ে গঠিত এই আসনটি। এই আসনে মোট ভোটার ৪ লাখ ৭৬ হাজার ৩০০ জন। যার মধ্যে ২ লাখ ৩৭ হাজার ৫৩৩ পুরুষ এবং ২ লাখ ৩৮ হাজার ৭৬২ জন নারী ভোটার। ১৮৫ কেন্দ্রে ১০৯৫ বুথে ভোটাররা তাদের ভোট দেবেন।

তবে প্রার্থীদের মধ্যে বর্তমান এমপি তাহজিব আলম সিদ্দিকীর সঙ্গে হেভিওয়েট স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের নাসের শাহরিয়ার জাহেদীর মূল লড়াই হবে বলে আশা আওয়ামী লীগের দায়িত্বশীল নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, তাদের বেশির ভাগ নেতাকর্মী নৌকা প্রার্থীর সমর্থন ছেড়ে স্বতন্ত্র প্রার্থীর ঈগল প্রতীকে অবস্থান নিয়েছেন। যে কারণে নৌকা জয়লাভের বড় বাধা হয়ে দাঁড়িয়েছে স্বতন্ত্র প্রার্থীর ঈগল প্রতীক।

তবে নৌকা প্রতীকের সমর্থক ও নেতাকর্মীরা বলছেন, সব দলেই কিছু সুবিধাবাদী নেতাকর্মী থাকে তারা মূলত নীতি-বিবর্জিত, ভোটারগণ তাদের চেনেন, তাদের কথায় খুব একটা প্রভাব পড়বে না।

এদিকে, আওয়ামী লীগের ঈগল সমর্থিত আনেক নেতা বলছেন, শেখ হাসিনার নৌকা আর এই নৌকা এক নয়। স্বতন্ত্র প্রার্থীও আওয়ামী লীগের নেতা। তাছাড়া বর্তমান এমপি এলাকার কোনো উন্নয়ন করেনি। দলে বিভেদ তৈরি করে রেখেছে। দলের নেতাদের কোনো খোঁজখবর রাখেন না। সেকারণে তারা আজ দলীয় প্রতীকের বাইরে অবস্থান করছেন।

অন্যদিকে, নির্বাচন বর্জনের আহ্বান জানিয়ে বিএনপি লিফলেট বিতরণ করে তাদের পাল্লা ভারী করার চেষ্টা করছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close