ফেনী প্রতিনিধি

  ০৩ জানুয়ারি, ২০২৪

ফেনী সদরে প্রচারে আধিপত্য নৌকার

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-২ (সদর) আসনে প্রচারে একক আধিপত্য দেখাচ্ছেন নৌকার প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। বিএনপি নির্বাচনে না আসায় এবং নিজ দলের বিদ্রোহী কিংবা স্বতন্ত্র প্রার্থী না থাকায় জয়ের পথ অনেকটাই মসৃণ তার।

শহর ঘুরে দেখা যায়, নৌকা প্রতীকের প্রার্থী চালাচ্ছেন নিয়মিত প্রচার। নির্বাচনী এলাকা জুড়ে টাঙাচ্ছেন পোস্টার, করছেন মাইকিং ও গণসংযোগ। কিন্তু নৌকার প্রতিদ্বন্দ্বীরা নামমাত্র প্রচারে ব্যস্ত। কেউ আবার নিজের নির্বাচনী এলাকার সীমানা না জানায় গুনতে হয়েছে জরিমানার টাকা।

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ফেনী-২ (সদর) আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আট প্রার্থী। তারা হলেন- নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, ঈগল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী এএসএম আনোয়ারুল করিম, জাতীয় পার্টি থেকে লাঙ্গল প্রতীকে খোন্দকার নজরুল ইসলাম, ছড়ি প্রতীক নিয়ে বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের (মুক্তিজোট) মোহাম্মদ নুরুল আমিন ভূঞা, মোমবাতি প্রতীকের বাংলাদেশ ইসলামী ফ্রন্টের নুরুল ইসলাম, সোনালী আঁশ প্রতীক নিয়ে তৃণমূল বিএনপির আ ই ম আমজাদ হোসেন ভূঞা, ডাব প্রতীক নিয়ে বাংলাদেশ কংগ্রেসের মোহাম্মদ হোসেন ও বটগাছ প্রতীক নিয়ে বাংলাদেশ খেলাফত আন্দোলনের মোহাম্মদ আবদুল হোসেন। ফেনী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দলীয় প্রার্থীর মিডিয়া কো-অর্ডিনেটর মামুনুর রশিদ জানান, কোনো প্রার্থী যদি প্রচারে অংশ না নেয়, সে ক্ষেত্রে নৌকার প্রার্থীর কিছু বলার নেই।

জানা যায়, ফেনী-২ (সদর) আসনে ভোটার ৪ লাখ ৭ হাজার ৯৫৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৯ হাজার ৮৭০ জন ও নারী ভোটার ১ লাখ ৯৮ হাজার ৮৫ জন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close