হুসাইন মাহমুদ, চবি

  ০৬ ফেব্রুয়ারি, ২০২৩

চবি চারুকলার শিক্ষার্থীদের ধর্মঘট

মূল ক্যাম্পাসে ফেরার দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চারুকলা ইনস্টিটিউটের শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি পালন করেছেন। চারুকলা শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা ঘোষণা করে বিভিন্ন বিভাগের বেশ কিছু শিক্ষার্থীও এতে অংশগ্রহণ করেন।

‘চারুকলা ক্যাম্পাসে চাই’ এক দফা দাবিতে রোববার (৫ ফেব্রুয়ারি) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে শিক্ষার্থীরা অবস্থান করেন। এ সময় ক্যাম্পাসে ফেরার দাবিতে তারা প্ল্যাকার্ড প্রদর্শন করে বিভিন্ন ধরনের স্লোগান দিতে থাকেন।

কর্মসূচিতে অংশ নেওয়া ১৫-১৬ সেশনের শিক্ষার্থী জহির রায়হান প্রতিদিনের সংবাদকে জানান, শিক্ষামন্ত্রী আমাদের আশ্বাস দিয়েছিলেন যে, সাতদিনের মধ্যে সংস্কার ও স্থানান্তর কার্যক্রম দৃশ্যমান হবে। কিন্তু বেশ কিছুদিন হয়ে গেলেও আমরা কোনো ফলপ্রসূ কার্যক্রম দেখতে পায়নি। এরই মধ্যে ২ ফেব্রুয়ারি সিন্ডিকেটের জরুরি সভায় শিক্ষার্থীদের ক্যাম্পাস ত্যাগের নির্দেশ থাকায়, আমরা আমাদের কর্মসূচি পালন করতে পারছি না। এজন্য আমরা মূল ক্যাম্পাসে অবস্থান নিয়েছি এবং আমাদের দাবি না মানা পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো। দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আফরিন বিনতে আলম তমা বলেন, আমাদের আন্দোলন তিন মাসেরও বেশি হয়ে গেছে, কিন্তু আমরা এখনও এর কোনো সুরহা খুঁজে পায়নি। আমাদের এখন একটাই দাবি চারুকলাকে মূল ক্যাম্পাসে প্রত্যাবর্তন করা।

চারুকলা ইনস্টিটিউটের শিক্ষার্থীরা ২২ দফা দাবিতে গত বছর ২ নভেম্বর ক্লাস বর্জন করে অবস্থান কর্মসূচি শুরু করে। শুরুতে তাদের আন্দোলন ইনস্টিটিউটের সংস্কার কেন্দ্রিক থাকলেও পরবর্তীতে ক্যাম্পাস স্থান্তরের অবস্থান নেয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close