পাবনা প্রতিনিধি

  ০৪ আগস্ট, ২০২২

কর্মচারী সমবায় সমিতি

ভুয়া রশিদ ও পাসবই তৈরি করে পরিচালনার অভিযোগ

পাবনা জেলা কর্মচারী বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের নাম ব্যবহার করে অবৈধভাবে ভুয়া রশিদ ও পাশ বই তৈরি করে অবৈধ পকেট সমিতি পরিচালনার অভিযোগ উঠেছে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের পাবনার জোনাল কার্যালয়ের সিনিয়র প্রিন্সিপাল অফিসার সৈয়দ আল মামুন ফেরদৌসের বিরুদ্ধে।

এ বিষয়ে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের জোনাল কার্যালয়, পাবনার জোনাল ব্যবস্থাপকসহ সংশ্লিষ্ট বেশকিছু দফতরে লিখিত অভিযোগ দিয়েছেন জেলা কর্মচারী বহুমুখি সমবায় সমিতির সাবেক সভাপতি শরিফুল ইসলাম। লিখিত অভিযোগে জানা গেছে, সমবায় সমিতি আইন, বিধিমালা, উপআইন এবং রেজুলেশন অনুযায়ী সুনামের সাথে পাবনা জেলা কর্মচারী বহুমুখি সমবায় সমিতির কার্যক্রম চলে আসছে। যার নিবন্ধন সরকার প্রদত্ত মূল ২৫ সংশোধিত নিবন্ধন ০০৬। কিন্তু সৈয়দ আল মামুন ফেরদৌস সমিতির নামের অপব্যবহার করে তার স্ত্রী ফজলে ইলা শাম্মী, শ্বাশুরি নাজমা হাসিম, শ্বশুর আহমেদ হাশিম মজহার এবং আরও কতিপয় অসৎ ব্যক্তিকে সঙ্গে নিয়ে তার মালিকানাধীন হোটেল প্রিন্স-এ অফিস খুলে সমিতির নামে ভূয়া রশিদ বই, পাশ বই তৈরি করে অবৈধ পকেট সমিতি পরিচালনা করছেন।

এতে আরও বলা হয়েছে, অভিযুক্ত সৈয়দ আল মামুন ফেরদৌসের পরিচালিত পকেট সমবায় সমিতির অর্থ নিবন্ধনকৃত সমবায় সমিতিতে হিসাবায়ন করা হয় না। তিনি প্রায়ই নিজের কর্মস্থলে না থেকে অফিস চলাকালীন সময়ে হোটেল প্রিন্স সাইনবোর্ডহীন অবৈধ সমবায় অফিসসহ শহরের বিভিন্ন স্থানে সমিতির কার্যক্রমে ব্যস্ত থাকেন।

এ বিষয়ে অভিযুক্ত সৈয়দ আল মামুন ফেরদৌস জানান, ‘আমার বিরুদ্ধে করা সকল অভিযোগ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন। ব্যক্তিগত ষড়যন্ত্রের অংশ হিসেবে তিনি এইসব অভিযোগ করেছেন। সমিতি থেকে আমার শ্বাশুড়ি তার টাকা ফেরত চাওয়ায় সেই টাকা না দেওয়ার অযুহাতে এইসব ভিত্তিহীন অভিযোগ করেছেন তিনি।’

রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের জোনাল কার্যালয়ের পাবনার ব্যবস্থাপক ফারহানা জাহান বলেন, অভিযোগ পেয়েছি। তথ্য প্রমাণ পেলে সেই আলোকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close