ঝিনাইদহ প্রতিনিধি

  ১৫ অক্টোবর, ২০২১

জমি নিয়ে বিরোধে ২৩ গাছ কর্তন

ঝিনাইদহে জমি নিয়ে বিরোধের জেরে এক কৃষকের বাগানের ২৩টি মেহগনি গাছ কেটে দেওয়ার অভিযোগ উঠেছে প্রতিপক্ষদের বিরুদ্ধে। গত বুধবার রাতে সদর উপজেলার উদয়পুর গ্রামে এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্থ কৃষক ওই শফিয়ার রহমান বলেন, দীর্ঘদিন ধরে উদয়পুর গ্রামের পৈত্রিক সূত্রে পাওয়া পবহাটি মৌজায় ৪ শতক জমি ভোগদখল করে আসছে তিনি। হঠাৎ করে গত ৬ মাস পূর্বে একই গ্রামের রুহুল বিশ্বাস, ফয়েজ আলী জমি নিজেদের দাবি করেন। এ ঘটনায় ঝিনাইদহ আদালতে মামলা চলছে। গত বুধবার দুপুরে রুহুল বিশ্বাস, ফয়েজ আলী, সাচ্চু বিশ্বাস, বাচ্চু বিশ্বাসসহ কয়েকজন বিরোধপূর্ণ ওই জমি দখলের চেষ্টা করে। খবর পেয়ে শফিয়ার ও তার ভাই আতিয়ার রহমান পরিবারের সদস্যদের নিয়ে সেখানে উপস্থিত হয়। পরে স্থানীয় মাতব্বরদের খবর দিলে মামলা নিষ্পত্তি বা আলোচনার মাধ্যমে বিষয়টি সমাধানের চেষ্টা করা হবে বলে মাতব্ববরা জানান। পরে রাতে আঁধারে বিরোধপুর্ণ ওই জমির ২৩টি মেহগনি গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা।

এ ব্যাপারে অভিযুক্ত ফয়েজ আলী, ওই জমিটি বিরোধপূর্ণ। জমিটির নামপত্তন, দলিলসহ সব কাগজপত্র রুহুল আমিনের নামে। পাশের একটি জমি আমরা ভোগদখল করেছিলাম। আর ওই জমি ওরা ভোগদখল করছিল। এখন ওরা নতুন করে জালিয়াতি করে রেকর্ড করে নিয়েছে। এই নিয়ে ঝামেলা চলছে। কে বা কারা গাছ কাটছে আমরা তা বলতে পারব না।

ওসি শেখ মো. সোহেল রানা বলেন, গাছ কাটার বিষয়ে একটি অভিযোগ এসেছে। তদন্ত করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close