রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি

  ১১ সেপ্টেম্বর, ২০২১

রাঙ্গাবালীতে প্রাথমিকের ১৬ ভবন নির্মাণ

প্রাথমিক বিদ্যালয়ে শিশুর শতভাগ ভর্তি নিশ্চিত করা, শিশুর মানসিক বিকাশ, শিক্ষায় প্রবেশাধিকার, উচ্চ শিক্ষা এবং শিশু বান্ধব শিক্ষা গ্রহনের পরিবেশ নিশ্চিতসহ শিক্ষার মান বৃদ্ধি করতে রাঙ্গাবালীতে ১৬টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দৃষ্টিনন্দন ভবন নির্মান করা হয়েছে। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরে (এলজিইডি) উদ্যোগে দুই প্রকল্পের মাধমে এসব ভবন নির্মাণ করা হয়।

এলজিইডি সূত্রে জানা যায়, চাহিদা ভিত্তিক জাতীয়করন সরকারি প্রাথমিক বিদ্যালয় উন্নয়ন প্রকল্পের আওতায় ৫টি এবং চাহিদা ভিত্তিক নতুন জাতীয়করন সরকারী প্রাথমিক বিদ্যালয় উন্নয়ন প্রকল্পের আওতায় ১১টি দৃষ্টিনন্দন ভবন নির্মাণ করা হয়। ভবনগুলা নির্মাণে ব্যয় হয় ১৮৮৭.৯১৩ লাখ টাকা। দৃষ্টিনন্দন এ ভবনগুলোর মধ্যে রয়েছে শিশুদের জন্য নিরাপদ পানির ব্যবস্থা, সিল্ড্রেনস প্লে কর্ণার, দেয়াল সাজসজ্জাকরনসহ নানা উপকরন।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) রাঙ্গাবালী উপজেলা প্রকৌশলী মিজানুল কবির বলেন, উন্নত পরিবেশে শিক্ষাদানের বিষয় বিবেচনায় রেখে বিদ্যালয়ের ভবন আধুনিক ডিজাইনে দৃষ্টিনন্দন করে নির্মাণ করা হয়েছে। প্রাথমিক শিক্ষার মান উন্নয়ন ও শিক্ষার্থীদের উপস্থিত হারও বৃদ্ধি পাবে।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close